অবশেষে শুরু হলো ভারত-পাকিস্তান লড়াই

fec-image

বৃষ্টির কারণে গত রাতে ভারত-পাকিস্তান ম্যাচে ফল আসেনি। ফলে খেলা গড়িয়েছে রিজার্ভ ডে তে। সেই অনুসারে আজ সোমবার রিজার্ভ ডে-তে আবারও মুখোমুখি হয়েছে ভারত ও পাকিস্তান ক্রিকেট দল। যদিও বৃষ্টির কারণে নির্ধারিত সময়ের দেড় ঘন্টা পর খেলা মাঠে গড়িয়েছে।

গতকাল বৃষ্টির পূর্বাভাস অৃনুযায়ী গতকাল ভারত-পাকিস্তান ম্যাচ শুরুর কিছুক্ষণ পর হানা দেয় বৃষ্টি। বৃষ্টির আগ পর্যন্ত ২৪.১ ওভারে ২ উইকেটে ১৪৭ রান করে ভারত। এর পর আর মাঠে খেলা গড়ানো সম্ভব হয়নি। আবার নতুন করে শূন্য থেকে নয়, আগের দিন যেখানে খেলা শেষ হয়েছে পরদিন সেখান থেকেই শুরু হয়েছে। বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার আগে ভারতের সংগ্রহ ২৪.১ ওভারে দুই উইকেট হারিয়ে ১৪৭ রান।

এশিয়া কাপের সুপার ফোরে নিজেদের দ্বিতীয় ম্যাচে গতকাল রোববার (১০ সেপ্টেম্বর) ভারতের বিপক্ষে মাঠে নেমেছে পাকিস্তান। কলম্বোর প্রেমাদাসায় ম্যাচটিতে ভারতের বিপক্ষে টসে জিতে আগে ফিল্ডিং নেয় পাকিস্তান। এশিয়া কাপে প্রথম দেখায় পাকিস্তানের পেস বিভাগের সামনে বেশ পরীক্ষা দিতে হয়েছিল ভারতকে। কোহলি-রোহিত শর্মারা টিকতেই পারেননি উইকেটে। তবে, দ্বিতীয় দেখায় প্রেক্ষাপট পুরোপুরি আলাদা। নিজেরা বিপদে পড়ার বদলে শুরুর দিকে পাকিস্তানি বোলারদের পরীক্ষা নেয় ভারত। রোহিত ও শুভমান গিল মিলে দারুণ গড়েন ১২১ রানের বড় জুটি। অবশেষে জমে যাওয়া এই জুটি ভেঙে স্বস্তিতে ফেরে পাকিস্তান।

৫৬ রানে রোহিতকে ফিরিয়ে জুটি ভাঙেন শাদাব খান। এরপর আরেক হাফসেঞ্চুরিয়ান গিলকে বিদায় করেন শাহিন শাহ আফ্রিদি। ফেরার আগে গিল করেন ৫৮ রান। দুই ওপেনারকে হারানোর পর জুটি বাধেন বিরাট কোহলি ও লোকেশ রাহুল। ওই জুটির লড়াইয়ের মাঝেই বৃষ্টি নেমে খেলায় বাগড়া দেয়।

এদিকে দেশটির আবহাওয়ার পূর্বাভাস দেওয়ার ওয়েবসাইট অ্যাকুওয়েদারের তথ্য অনুযায়ী, কলম্বোতে আজ বৃষ্টি হওয়ার সম্ভাবনা আরও বেশি। স্থানীয় সময় বিকেল ৫টার দিকে বৃষ্টি হওয়ার সম্ভাবনা ৮৯ শতাংশ। ওয়েদারডটকমের পূর্বাভাস বলছে, স্থানীয় সময় বেলা ৩টার পর থেকে বৃষ্টির সম্ভাবনা ৭০ শতাংশের নিচে নামবে না। যদি তাই হয় রিজার্ভ ডেও ভেসে যাবে বৃষ্টিতে। তখন পয়েন্ট ভাগাভাগি করতে হতে পারে দুই দলকে। আর ভারত-পাকিস্তানের দ্বৈরথ দেখা থেকে বঞ্চিত হবেন ভক্তরা

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পাকিস্তান, ভারত, ম্যাচ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন