রামগড়ে ইউপিডিএফের হাতে ৪ চালক-হেলপার অপহৃত, ৮ ঘণ্টা পর মুক্তিপণে ছাড়

fec-image

পার্বত্য শান্তি চুক্তি বিরোধী সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট ইউপিডিএফের (প্রসীত গ্রুপ) সন্ত্রাসীরা টোকেন না থাকায় রামগড়-খাগড়াছড়ি সড়কের যৌথ খামার হতে কাভার্ড ভ্যান ও মিনি ট্রাকের ২ চালক ও ২ হেলপারকে অপহরণ করেছে। রোববার (১০ সেপ্টেম্বর) রাতে এ অপহরণের ঘটনা ঘটে।

অপহৃতরা হলেন- কাভার্ড ভ্যান চালক মো. জায়েদ হোসেন (৩০)। তিনি ফেনীর সোনাগাজির আহম্মদপুর গ্রামের বাসিন্দা জয়নাল আবেদীনের ছেলে, হেলপার মো. হান্নান (২৫), পিতা মৃত মীর কাশেম, গ্রাম- পূর্ব চর লক্ষ্মী, রামপুর লক্ষ্মীপুর, মিনি ট্রাক চালক মো. আনোয়ার(৪০)। তিনি ভুজপুরের চিকনছড়ার ইসলামপুর গ্রামের মোহাম্মদ হোসেনের ছেলে এবং মিনি ট্রাকের হেলপার মুনির (২৮), পিতা আলী আকবর, ভুজপুর, ফটিকছড়ি।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, রোববার রাত আনুমানিক ১০টার দিকে ফেনীগামী একটি কাভার্ড ভ্যান (ঢাকা মেট্রো ন-১৮-২৬৪১) এবং একটি কলাবাহী মিনি ট্রাক (চট্টমেট্রো ন-১১-৯১৪৬) রামগড়ের যৌথখামার বনবীথি এলাকায় পৌঁছলে গাড়ির গতিরোধ করে ইউপিডিএফের সন্ত্রাসীরা। গাড়ি দুটি থেকে চালক ও হেলপারদের নামিয়ে চাঁদার টোকেন দেখতে চায়। কিন্তু তারা এ টোকেন দেখাতে ব্যর্থ হলে দুই চালক ও দুই হেলপারকে সন্ত্রাসীরা অস্ত্রেরমুখে মোটরসাইকেলে উঠিয়ে অপহরণ করে গভীর জঙ্গলে নিয়ে যায়। এ ঘটনার পর একই এলাকায় খাগড়াছড়ি থেকে ছেড়ে আসা মাল্টাবাহী কাভার্ড ভ্যান (চট্টো-মেট্রো-ন ১১-৮৯৫৯) আটক করে চালক সোহেল মিয়ার কাছে নগদ ৭ হাজার টাকা চাঁদা ও চার ক্যারট মাল্টা নিয়ে যায় সন্ত্রাসীরা।

এদিকে, চালক ও হেলপারদের অপহরণের খবর পেয়ে তাৎক্ষণিকভাবে বিজিবি ও পুলিশ অভিযান শুরু করে। সম্ভাব্য বিভিন্ন স্থানে রাতব্যাপী অভিযান চালায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। কিন্তু অপহৃতদের উদ্ধারে ব্যর্থ হন তারা।

সূত্র জানায়, অপহরণকারীরা অপহৃত চারজনের মুক্তিপণ হিসেবে সাড়ে ৩ লাখ টাকা দাবি করে। সারারাত মুক্তিপণের টাকার পরিমাণ নিয়ে অপহরণকারীদের সাথে অপহৃতদের স্বজনরা দরকষাকষি করে। পরে মঙ্গলবার ভোর ৫টার দিকে অপহৃতদের মুক্তি দিলে তারা গোপনে স্ব স্ব এলাকায় ফিরে যায়। তবে মুক্তিপণের টাকার পরিমাণ জানা যায়নি।

রামগড় থানার ওসি (তদন্ত) মো. ফকরুল ইসলাম বলেন, সোমবার সারারাত বিজিবি ও পুলিশ অপহৃতদের উদ্ধারে যৌথ অভিযান চালায়। আইনশৃঙ্খলাবাহিনীর অভিযানের মুখে অপহরণকারীরা তাদের ছেড়ে দিতে বাধ্য হয়। তিনি বলেন, সোমবার ভোরে মুক্তি পেয়ে অপহৃত নিজ এলাকায় চলে গেছে। অপহরণ ঘটনার পর থানায় উদ্ধার করে আনা কাভার্ড ভ্যান ও মিনি ট্রাকও সোমবার সকালে নিয়ে যান গাড়ির মালিকরা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইউপিডিএফ, চালক, মুক্তিপণ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন