কাপ্তাই বিউবো রাইটব্যাংক এলাকায়

অসামাজিক কর্মকাণ্ডের অভিযোগে দুটি পরিবারের বাসা বরাদ্দ বাতিল চেয়ে বিক্ষোভ

fec-image

রাঙামাটি জেলার কাপ্তাই কর্ণফুলী পানি বিদ্যুৎকেন্দ্রর রাইট ব্যাংক এলাকায় অসামাজিক কর্মকাণ্ড ও শান্তিশৃঙ্খলা ভঙ্গ করায় দায়ে বিউবো ব্যবস্থাপক কার্যালয়ে বিক্ষোভ করেছে এলাকাবাসী।

শনিবার (২ মার্চ) সকাল ১১টায় রাইটব্যাংক এলাকায় বসবাসকারী সর্বস্তরের লোকজন দুটি পরিবারের বাসা বরাদ্দ বাতিল জানিয়ে বিউবো ব্যবস্থাপক কার্যালয়ে বিক্ষোভ ও প্রতিবাদ জানান।

রাইটব্যাংক এলাকায় বসবাসকারী ৪নং ইউপি সদস্য আবুল হোসেন, মসজিদের ইমাম সাইফুল ইসলাম এবং বিউবো স্টাফ কয়েছ আহমেদ তরুণসহ গণস্বাক্ষরকারীগণ একটি লিখিত অভিযোগ করে।

লিখিত অভিযোগে পত্রে জানা যায়, রাইটব্যাংক এলাকায় বসবাসকারী ইব্রাহিম হোসেন রানা (টিভি মেকানিক, এমইও বাসা নং-৪৯) ও মিজানুর রহমান জাফর (দিন মজুর এমইও বাসা নং-৫৩), এ দুটি পরিবার মিলে রাইটব্যাংক এলাকায় দীর্ঘদিন যাবত অসামাজিক কর্মকাণ্ড, এলাকায় শান্তিশৃঙ্খলা ভঙ্গসহ বিভিন্ন অনৈতিক কার্যকলাপ করে আসছে। এদের মাধ্যমে পর পর দুটি অবিবাহিত কুমারী মেয়ের সন্তান প্রসব এবং সম্প্রতি একটি মেয়ে বিষপানে আত্মহত্যা করে। যা আদালতে মামলা চলমান রয়েছে।

জুলেখা বেগম, আয়শা খাতুন ও সুফিয়া বেগম জানান, আমরা এ দু’টি পরিবারের জন্য আমাদের স্কুল, কলেজ ও মাদ্রাসা পড়ুয়া ছেলে মেয়েদের নিয়ে সমাজে চলতে পারছিনা। এরা বিভিন্ন প্রভাব খাটিয়ে এলাকার লোকজনকে বিভিন্নভাবে ভয় দেখাচ্ছে বলে লিখিত অভিযোগ করেন। তাই এ দু’টি পরিবারকে অনতিবিলম্বে বাসা বরাদ্দ বাতিল করে বিউবো রাইটব্যাংক থেকে বাহির করার দাবি জানান তিনি।

এ বিষয়ে ইব্রাহিম হোসেন রানা জানান, এলাকাবাসীর অভিযোগ মিথ্যা। এলাকাবাসী আমার পক্ষে নেই। তাই আমারও কিছু বলার নেই।

কাপ্তাই কর্ণফুলী পানি বিদ্যুৎকেন্দ্রর ভারপ্রাপ্ত ব্যবস্থাপক ডিএম-২ মো. সাইফুল ইসলাম (রুটিন দায়িত্ব) জানান, এলাকাবাসীর অভিযোগ শুনেছি এবং ব্যবস্থাপকের সাথে কথা বলে ব্যবস্থা নেওয়ার কথা জানান তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন