অস্ট্রেলিয়াকে হারিয়ে শীর্ষে দক্ষিণ আফ্রিকা

fec-image

ভারতের পর দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও হারল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। আবার এবারের ওয়ানডে বিশ্বকাপটা এখন পর্যন্ত দারুণ কেটেছে দক্ষিণ আফ্রিকার। প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে বিশাল ব্যবধানে হারানোর পর দ্বিতীয় ম্যাচে বৃহস্পতিবার (১২ অক্টোবর) শক্তিশালী অস্ট্রেলিয়াকেও বড় ব্যবধানে হারিয়েছে তারা। অজিদের বিপক্ষে প্রোটিয়াদের জয় ১৩৪ রানে।

আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩১১ রান সংগ্রহ করে দক্ষিণ আফ্রিকা। জবাবে প্রোটিয়াদের বোলিং তোপে ব্যাটিং ব্যর্থতার চূড়ান্ত প্রদর্শনী দেখিয়ে ৪০.৫ ওভারে ১৭৭ রানে অলআউট হয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। এই হারে পয়েন্ট টেবিলের ৯ নম্বরে অবনমন হয়েছে কামিন্সের দলের। এদিকে টানা দুই ম্যাচ বড় ব্যবধানে জিতে তালিকার সবার ওপরে দক্ষিণ আফ্রিকা।

প্রোটিয়া ব্যাটাররা ৬-এর বেশি রেটে রান তুললেও অজিরা ঠিকমতো দাঁড়াতেই পারছিলেন না। মিচেল মার্শ ও ডেভিড ওয়ার্নার দুজনই আউট হন পঞ্চাশের নিচে স্ট্রাইকরেটে ব্যাট করে। মার্শ ৭ ও ওয়ার্নার করেন ১৩ রান। মার্শকে জানসেন ও ওয়ার্নারকে সাজঘরে পাঠান লুঙ্গি এনগিদি।

দলীয় ৫০ রানে স্টিভ স্মিথ ১৯ করে রাবার শিকার হন। এরপর লড়াই অব্যাহত রাখেন মার্নাস লাবুশেন। মাঝে জস ইংলিস, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টোইনিসরা এক অংকের ঘরে থাকতে আউট হন। যদিও স্মিথ ও স্টোইনিসের আউট নিয়ে কিছুটা বিতর্ক আছে। শেষ দিকে লাবুশেনকে সঙ্গ দেন মিচেল স্টার্ক। ৫১ বলে ২৭ রান করে আউট হন অজি পেসার। লাবুশেনও বিদায় নেন কিছুক্ষণ পর, ৭৪ বলে ৪৬ রান করে।

শেষ দিকে প্যাট কামিন্স ২২ ও অ্যাডাম জাম্পা করেন ১১ রান। তবে তা জয়ের দ্বারপ্রান্তেও নিয়ে যেতে পারেনি অস্ট্রেলিয়াকে। প্রোটিয়াদের হয়ে ৩ উইকেট নেন রাবাদা। ২টি করে উইকেট পান জানসেন, কেশভ মহারাজ ও তাবরাইজ শামসি। এক উইকেট নেন এনগিদি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন