আগামীকাল খাগড়াছড়ি-রাঙামাটি অর্ধ দিবস সড়ক অবরোধ

OLYMPUS DIGITAL CAMERA

চবিতে পিসিপি নেতা-কর্মীদের উপর হামলার অভিযোগে খাগড়াছড়িতে পিসিপির বিক্ষোভ

খাগড়াছড়ি সংবাদদাতা:
ইউপিডিএফ সমর্থিত পাহাড়ী ছাত্রপরিষদের (পিসিপি’র) দুই যুগপূর্তি উপলক্ষ্যে চবিতে  পোষ্টারিং-করার সময়ে  সন্তু লারমা ও  ছাত্রলীগের ক্যাডার কর্তৃক পিসিপি’র  নেতা কর্মীদের উপর অর্তিকিত হামলার অভিযোগে খাগড়াছড়ি জেলা শহরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে পিসিপি। প্রতিবাদ  সমাবেশ থেকে হামলাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আগামীকাল মঙ্গলবার খাগড়াছড়ি ও রাঙামাটি দু পার্বত্য জেলায় অর্ধ দিবস সড়ক অবরোধ কর্মসূচির ডাক দেয়।
পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি সুমেন চাকমার নেতৃত্বে গতকাল রবিবার বিকালে সদর উপজেলা পরিষদের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে মহাজন পাড়ার সূর্য্য শিখা ক্লাবের সামনে থেকে ঘুরে এসে চেঙ্গী স্কোয়ারে একটি সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।  পিসিপির খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি উমেশ চাকমার সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন পিসিপির কেন্দ্রীয় সভাপতি সুমেন চাকমা, গণতান্ত্রিক যুব ফোরাম খাগড়াছড়ি জেলা সভাপতি নিকোলাস চাকমা, হিল উইমেন্স ফেডারেশন খাগড়াছড়ি জেলার সাধারণ সম্পাদক মিশুক চাকমা, প্রমুখ।
সমাবেশে পিসিপি’র কেন্দ্রীয় সভাপতি সুমেন চাকমা বলেন, গত শনিবার রাতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পুলিশ বক্সের সামনে সংগঠনের দুই যুগপূর্তি উপলক্ষ্যে ক্যাম্পাসে পোষ্টারিং করার সময়ে সন্তু লারমার সমর্থিত সন্ত্রাসী অনিল মারমার নেতৃত্বে ১০-১২জন একটি গ্রুপ তাদের উপর অর্তিকিত হামলা চালায়। হামলার সময় সন্ত্রাসীদের সাথে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের কয়েকজন নেতা-কর্মীও ছিলেন। সন্ত্রাসীদের হামলায় সিমন চাকমা, তরুন চাকমা, রুবেল চাকমা, সুকান্ত চাকমা মাথায় আঘাতপ্রাপ্ত হয়ে গুরুতর আহত হন। আহতদের উদ্বার করে চট্টগ্রাম মেডিকেল কলেজে ভর্তি করা হয়েছে।
হামলাকারীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আগামীকাল মঙ্গলবার রাঙ্গামাটি ও খাগড়াছড়ি জেলায় অর্ধ দিবস সড়ক ও নৌপথ অবরোধ কর্মসূচি ঘোষণা করে পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি সুমেন চাকমা।  অবরোধ সকাল- ৬.০০টা থেকে  দুপুর ১২টা পর্যন্ত চলবে।ফায়ার সার্ভিস, এ্যাম্বুলেন্স ও রোগী বহনকারী গাড়ি, পত্রিকা ও সাংবাদিক বহনকারী গাড়ি সড়ক অবরোধের আওতামুক্ত থাকবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন