আগামীকাল থেকে খাগড়াছড়িতে অনির্দিষ্টকালের জন্য পরিবহণ ধর্মঘট

paribahen

উপজাতীয় সন্ত্রাসী  কৃর্তৃক গাড়ী ভাংচুর, ছিনতাই, লুটপাট বন্ধ ও নিরাপদ যাতায়াতের দাবী

খাগড়াছড়ি সংবাদদাতা:
উপজাতীয় সন্ত্রাসী কর্তৃক ট্রাকে অগ্নিসংযোগ, ভাংচুর ,ডাকাতি, ও যাত্রীবাহি বাস ভাংচুরের ক্ষতিপূরণ প্রদান এবং নিরাপদে পাহাড়ী রাস্তা যাতায়াতের দাবীতে আজ থেকে খাগড়াছড়ি পার্বত্য জেলায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে খাগড়াছড়ি  জেলা পরিবহণ মালিক-শ্রমিক সমন্বয় পরিষদ। পরিষদের সদস্য সচিব কে,এম,ইসমাইল হোসেন স্বাক্ষরিত এক প্রেস-বিঞ্চপ্তির মাধ্যমে এ কর্মসূচি এ কর্মসূচি ঘোষনা করেন।

প্রেস-বিঞ্চপ্তিতে অভিযোগ করা হয়, পরিবহণ সেক্টরে উপজাতীয় নামধারী সন্ত্রাসী কর্তৃক আগুন দিয়ে গাড়ী ভাংচুরকৃত গাড়ীর ক্ষতিপূরণ প্রদান, সন্ত্রাসীদের গ্রেফতার, চাঁদাবাজি বন্ধ, সড়ক মেরামত, অবৈধ মোটর সাইকেল, মাহিন্দ্র ও সিএনজি বন্ধ, শ্রমিক নির্যাতন বন্ধ ও সন্ত্রাসীদের বিরুদ্ধে  ২জুলাইয়ের মধ্যে আইনগত ব্যবস্থা গ্রহণ করাসহ পরিবহণ চলাচলে প্রয়োজনীয় নিরাপত্তা নিশ্চিত করার দাবীতে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করা হয় । কিন্তু প্রশাসন এরপরেও কোন আইনানুগ ব্যবস্থা গ্রহন না করায় পরিষদের সিন্ধান্তক্রমে খাগড়াছড়ি জেলায় অনির্দিষ্টকালের জন্য পরিবহণ ধর্মঘট পালন করার কর্মসূচি ঘোষণা করেন।

তারা আরো অভিযোগ করে বলেন, গত মাসের ২৯জুন চট্টগ্রাম হতে সরকারি খাদ্যশস্য নিয়ে লংগদু উপজেলা খাদ্য গুদামের উদ্দেশ্যে আসা একটি ট্রাক নং-চট্টমেট্রো-ড-০৫-০৬৭১ গুইমারা থানাধীন হাফছড়ি নামক স্থানে পৌছিলে গভীর রাতে অস্ত্রধারী উপজাতীয় সন্ত্রাসীরা রাস্তায় গাছ ফেলে ট্রাকটি থামিয়ে চালককে মারধর করে এবং টাকা পয়সা ও  গাড়ীর কাগজপত্র ছিনিয়ে নিয়ে গাড়ীতে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয়। এতে গাড়ীর ইঞ্জিন সহ সম্পূর্ণ কেবিন আগুনে পুঁড়ে যায় এতে প্রায় পনের লক্ষ টাকা ক্ষতি হয়। এবং একই দিনে রাতে অস্ত্রধারী উপজাতীয় সন্ত্রাসীরা আলুটিলা সাপমারা নামক এলাকায় ফেনী ট-১১-০২৫৪, ফেনী ট-১১-০১৮৩, ঢাকা মেট্রো-ট-১১-১৬০১ ও চট্টমেট্রো-ড-১৮৩৭ নং ট্রাক থামিয়ে চালকদের কাছে থাকা নগদ টাকা ও মালামাল, মোবাইল ছিনিয়ে নেয় এবং চালকদের মারধর ও গাড়ী ভাংচুর করে এতে প্রায় দুই লক্ষ টাকা ক্ষতি হয়। এবং পরের দিন ঢাকা থেকে খাগড়াছড়ির উদ্দেশ্যে ছেড়ে আসা শ্যামলী পরিবহণের গাড়ী নং-ঢাকা মেট্রো-ব-১৪-৪৯৯১, ঈগল পরিবহণের গাড়ী নং-ঢাকামেট্রো-ব-১৪-৩৬৭৪, এসআলম পরিবহণের গাড়ী নং-চট্টমেট্রো-ব-১১-০৫০৯, চট্টমেট্রো-ব-১১-০৬১১ সৌদিয়া পরিবহণের গাড়ী নং-ঢাকামেট্রো-ব-১৪-৬১৪৬ গাড়ী ভাংচুর করে ইউপিডিএফের সন্ত্রাসীরা। ঢাকামেট্রো-ব-১৪-৪৯৯১ জালিয়াপাড়া, ১১মাইল নামক এলাকায় পৌছলে উপজাতীয় সন্ত্রাসীরা গাড়ীতে গুলি করে। হামলাকালীন সময়ে আলুটিলা সাপমারা নামক স্থানে গাড়ী ভাংচুরকালে পুলিশ থাকলেও তারা অজ্ঞাত কারনে নীরব থাকে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন