খাগড়াছড়িতে পুলিশের গুলিতে চঞ্চলা চাকমা আহতের ঘটনায় বিচার বিভাগীয় তদন্তের দাবী

পার্বত্য নিউজ ডেস্ক:

হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি কনিকা দেওয়ান ও সাধারণ সম্পাদক রীনা দেওয়ান আজ এক যুক্ত বিবৃতিতে গত ৩০ জুন ২০১৩, গণতান্ত্রিক যুব ফোরামের তিন দফা দাবিতে ডাকা সড়ক ও নৌপথ অবরোধের দিনে পুলিশের গুলিতে চঞ্চলা চাকমা (৪৮) নামে এক পাহাড়ী শ্রমজীবী নারীসহ আরো দুই পাহাড়ি নারী ও তিন যুবক আহত হওয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

পুলিশের হামলাকে ‘বর্বরোচিত ও ন্যাক্কারজনক’ আখ্যায়িত করে বিবৃতিতে তারা বলেন, ঘটনার সময় চঞ্চলা চাকমা কাজ শেষে বাড়ি ফিরছিলেন। অবরোধ পালনকারীদের সাথে তার ও অন্য আহত ব্যক্তিদের কোন ধরনের সংশ্লিষ্টতা না থাকলেও পুলিশ ইচ্ছাকৃতভাবে তাদের লক্ষ্য করে নির্বিচারে গুলি চালায়। বর্তমানে চঞ্চলা চাকমা গুরুতর আহত অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

নেতৃদ্বয় আরো বলেন, চঞ্চলা চাকমার গুলিবিদ্ধ হওয়া নিছক কোন মামুলি ঘটনা নয়, হত্যার উদ্দেশ্যে তাকে খুব কাছ থেকে গুলি করা হয়েছে। এটি সুষ্পষ্ট মানবাধিকার লংঘন এবং গণতন্ত্র ও নারী স্বাধীনতার প্রতি হুমকি স্বরূপ।

বিবৃতিতে তারা উক্ত ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে দোষী পুলিশ সদস্য এবং নির্দেশদাতা কর্মকর্তার বিরুদ্ধে যথাযথ শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ এবং ক্ষতিগ্রস্ত পরিবারকে উপযুক্ত ক্ষতিপুরণ প্রদানের দাবী জানিয়েছেন

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন