দীঘিনালায় জাতীয় মৎস্য সপ্তাহ- ২০১৩ উদযাপন

মো. আল আমিন, দীঘিনালা:

মাছে মাছে ভরবো দেশ, গড়বো সোনার বাংলাদেশ এই স্লোগান কে সামনে রেখে খাগড়াছড়ির দীঘিনালা উপজেলায় জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৩ উদযাপিত হল।
উপজেলা নির্বাহী কর্মকর্তা পি কে এম এনামুল করিম এর সভাপতিত্বে আজ সকাল ১০ টায় উপজেলা পরিষদের সামনে থেকে একটি র‌্যালী বের করে র‌্যালীটি উপজেলা মৎস্য অফিসের সামনে গিয়ে শেষ হয়। পরে একটি পুকুরে পোনা অবমুক্ত করে ও শেষে উপজেলা শিশু একাডেমি ভবনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান ধর্মবীর চাকমা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান সুপ্রিয় চাকমা, শত রুপা চাকমা, উপজেলা কর্মকর্তা অবর্ণা চাকমা, স্থানীয় জনপ্রতিনিধি ও মাছচাষীবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় প্রধান অতিথি ধর্মবীর চাকমা বলেন, আমাদের এই দীঘিনালা উপজেলায় প্রায় ৬০ থেকে ৭০ ভাগ মানুষের বাড়ির পাশের পুকুর আছে এই পুকুরে যদি আমরা মাছ চাষ করি তাহলে আমরা আগামী ২ থেকে ৩ বছরে মাছ চাষে এই উপজেলায় স,বয়ংসম,ঊর্ণ হতে পারবো বলে আশা করি।

সভার সভাপতি পি কে এম এনামুল করিম বলেন, আমরা যে মাছ আহার করি তা কি ফরমালিন মুক্ত কি না? ও মাছ চাষীদের প্রতি উদ্দেশ্য করে বলেন আপনারা মাছ চাষ করবে ঠিক আছে কিন্তু ফরমালিন মুক্ত ও উপজেলা মৎস্য কর্মকর্তার পক্ষ হতে বলেন আপনাদের এই মাছ চাষের জন্য যত ধরনের সাহায্য সহযোগিতা দরকার তা আমরা করবো। আলোচনা সভার উপস্থাপনা করেছেন সুমন চন্দ্রনাথ (প্রবীর)।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন