আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবসে মহালছড়িতে র‌্যালি ও আলোচনা সভা

mohalasori

নিজস্ব প্রতিনিধি:
“স্বাক্ষরতা আর দক্ষতা, টেকসই সমাজের মূল কথা” এ প্রতিপাদ্য বিষয় নিয়ে খাগড়াছড়ির জেলার মহালছড়িতে উপজেলা প্রশাসনের আয়োজনে আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস উপলক্ষে এক র‌্যালি ও আলোচনা সভা হয়েছে।

মঙ্গলবার সকাল সাড়ে ১০ টায় মহালছড়ি উপজেলা পরিষদ প্রাঙ্গন থেকে বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থী ও উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে র‌্যালিটি বের হয়ে মহালছড়ির গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালি শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

আলোচনায় উপস্থিত ছিলেন, মহালছড়ি উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার গোলাম রব, উপজেলা মৎষ্য অফিসার শেখ মোহাম্মদ এরশাদ বিন শহীদ, মহালছড়ি ইউআরসি কর্মকতা মো: জসিম উদ্দিন, মহালছড়ি উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার প্রণব চাকমা, আ.ন.ম মাসুম হোসেন, মহালছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রতন কুমার শীল ও স্থানীয় বিভিন্ন বিদ্যালয় প্রধান শিক্ষকগণ।

আলোচনা সভায় বক্তারা বলেন, স্বাক্ষরতা একটি দেশের উন্নয়নের পূর্বশর্ত। দেশের মানুষকে নিরক্ষর রেখে কোন দেশ সামনে এগোতে পারেনা। বর্তমান সরকার নিরক্ষরতা দূর করে স্বাক্ষরতার হার বাড়াতে নানামুখী উদ্যোগ গ্রহন করেছেন।

একটি উন্নত ও সুখী সমৃদ্ধ দেশ হিসেবে বাংলাদেশকে বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়াতে সকলের সম্মিলিত প্রচেষ্টা দরকার বলে মনে করেন বক্তারা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন