আবার জন সংহতি সমিতিতে যোগ দিচ্ছেন প্রসন্ন

prosonno Bandarban 21.12.2013

স্টাফ রিপোর্টার :

বান্দরবান আসন থেকে প্রতিদ্বন্দ্বিতাকারী আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী প্রসন্ন কান্তি তঞ্চঙ্গ্যা এই আসনের বেসরকারিভাবে ঘোষিত নির্বাচনী ফলাফল প্রত্যাখ্যান করেছেন।

সোমবার বিকেলে শহরের নিউ গুলশান এলাকায় নিজ বাস ভবনে ডাকা এক সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করেন, প্রশাসনের ছত্রছায়ায় সরকার সমর্থক কর্মীরা ইলেকশন ইঞ্জিনিয়ারিং করে ভোটের ফলাফল পাল্টে দিয়েছে।

জেলা আওয়ামী লীগের দীর্ঘকালীন সভাপতি ও ত্যাগী পরিচিত এই নেতা বলেন, জাল ভোট, হুমকি-ধামকি ও বাধা প্রদানের মাধ্যমে তার ভোটারদের ভোট কেন্দ্রে যেতে দেয়া হয়নি। বান্দরবান পৌরসভা, সদর উপজেলা, লামা, আলীকদম ও নাইক্ষ্যংছড়ি উপজেলার ৪৭টি কেন্দ্রের নাম উল্লেখ করে তিনি বলেন, এসব কেন্দ্রে থেকে তার এজেন্টদের বের করে দেয়া হয়েছে।

নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হওয়ায় জেলা আওয়ামী লীগ থেকে বহিষ্কার হয়েছেন কিনা এমন প্রশ্ন করা হলে  তিনি বলেন, কেন্দ্র থেকে বহিষ্কার না হওয়া পর্যন্ত তিনি জেলা আওয়ামী লীগের বৈধ সভাপতি।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ তার অবদানের মূল্যায়ন না করলে তিনি জনগণের স্বার্থে প্রগতিশীল  রাজনৈতিক দল জেএসএস এ যোগ দিবেন।

উল্লেখ্য প্রসন্ন কান্তি তঞ্চঙ্গ্যা এক সময় জেএসএস-এ ছিলেন। পরে ১৯৮৫ সালে আত্মসমর্পণ করেন শান্তিবাহিনীর সাবেক এই মেজর। এক পর্যায়ে তিনি আরো বলেন, প্রয়োজনে তিনি তার তৃণমূলের নেতা-কর্মী, সমর্থকদের নিয়ে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতিতে যোগ দেবেন। তিনি দাবি করেন, জেএসএস রাজনীতির পথে অসংখ্য বাঙালি নাগরিকও থাকবেন তার সাথে থাকবেন। এর ফলে জন সংহতি সমিতিকে আর কেবল পাহাড়িদের সংগঠন বলা যাবে না।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ, জেএসএস, প্রসন্ন কান্তি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন