আলীকদমের পাহাড় ধসের উদ্ধার অভিযান সমাপ্ত, নিখোঁজ শ্রমিককে পাওয়া যায়নি

fec-image

বান্দরবানের আলীকদম উপজেলার নয়াপাড়া ইউনিয়নের মাংগুর ঝিরিতে সংগঠিত পাহাড় ধসের ঘটনার উদ্ধার কাজ আনুষ্ঠানিকভাবে সমাপ্ত ঘোষণা করেছেন স্থানীয় প্রশাসন।

বুধবার (২ সেপ্টেম্বর) রাতে এ তথ্যটি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. সায়েদ ইকবাল।

উল্লেখ্য, মঙ্গলবার (১ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার নয়া পাড়া ইউনিয়নের মাগুর ঝিড়ি পাহাড়ে ৪ শ্রমিক বাঁশ কাটতে গেলে হঠাৎ পাহাড় ধসের কবলে পড়েন। এতে রুবেল (২৫) নামে এক শ্রমিক পাথর চাপা পড়েন।

অপরদিকে, এচিংমং মারমা (২৫) নামে একজনকে গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা উদ্ধার করেন। অপর দুইজন শ্রমিক সামান্য আহত হলেও রক্ষা পান।

এ ব্যাপারে আলীকদম ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. আব্দুল কাদের জানান, মঙ্গলবার (১ সেপ্টেম্বর) সংগঠিত পাহাড় ধসের ঘটনার পর দু’দফায় আমরা পুলিশ ও সেনাবাহিনীর উপস্থিতিতে উদ্ধার অভিযানে যাই। কিন্তু ঘটনাস্থলে বড় বড় পাথর অপসারণ করে নিখোঁজ রুবেলকে উদ্ধার করা সম্ভব হয়নি। তাই উদ্ধার অভিযান প্রশাসনের নির্দেশে সমাপ্ত করেছি।

বুধবার (২ সেপ্টেম্বর) রাতে উদ্ধার অভিযানের বিষয়ে জানতে চাইলে আলীকদম উপজেলা নির্বাহী অফিসার মো. সায়েদ ইকবাল বলেন, দুর্ঘনাস্থলটি অত্যান্ত দুর্গম। বড় বড় পাথর অপসারণ করে উদ্ধার অভিযান পরিচালনা করা দূরহ। এ ধরণের আধুনিক সরঞ্জামও নেই। পরিস্থিতি বিবেচনায় উদ্ধার অভিযান অভিযানটি সমাপ্ত ঘোষণা করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন