আলীকদমে মহা ধাইম্মা জাদীর উদ্বোধন করলেন- বীর বাহাদুর এমপি

Alikadam MP News Pic

আলীকদম (বান্দরবান) প্রতিনিধি:

বান্দরবানের আলীকদম কেন্দ্রীয় বৌদ্ধ বিহারে মহা ধাইম্মা জাদীর শুভ উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। বৃহস্পতিবার দুপুরে এই উদ্বোধনী অনুষ্ঠিত হয়।

উদ্বোধনী অনুষ্ঠান ছাড়াও পার্বত্য প্রতিমন্ত্রী বৌদ্ধ বিহারের উপাসক উপাসিকাদের নির্মিতব্য ঘরের ভিত্তিপ্রস্তর স্থাপন, জাদির মুকুট উত্তোলন প্রভৃতি ধর্মীয় ক্রিয়ায় অংশগ্রহণ করেন।

অপরদিকে, আলীকদম বাজারে নির্মিত একটি ভবনের উদ্বোধন করেন প্রতিমন্ত্রী বীর বাহাদুর। বাজার পরিচালনা কমিটির আহ্বায়ক নাছির উদ্দিন সওদাগরের সভাপতিত্বে ও আওয়ামী লীগ নেতা সমর রঞ্জন বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠিত এক সংক্ষিপ্ত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন তিনি।

বাজার সমিতির পক্ষে প্রতিমন্ত্রীর কাছে আ.লীগ নেতা সমর রঞ্জন বড়ুয়া দশদফা দাবি তুলে ধরেন। দাবিসমূহের মধ্যে রয়েছে, বাজারের গলিপথের সংস্কার, ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন, পাবলিক টয়লেট নির্মাণ ও সংস্কার, বাজারের সীমানা নির্ধারণ, পানীয় জলের সমস্যা নিরসন, বাজার ব্যবসায়ীদের জন্য অফিসঘর নির্মাণ, বাজার ফান্ড তত্বাবধানে বাজারে আবাসিক ভবন নির্মাণ, বাজারের পাশে কেন্দ্রীয় জামে মসজিদের দ্বিতল ভবন নির্মাণ, সুইপার, মালী নিয়োগ, বাজারের জন্য অটো-জেনারেটর ক্রয় প্রভৃতি।

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বীর বাহাদুর বলেন, বাজারের সার্বিক উন্নয়নে গলিপথ সংস্কার ও বাজার ব্যবসায়ীদের জন্য অফিস ঘর নির্মাণ করা হবে। এছাড়াও পানীয় জলের সুব্যবস্থা, টয়লেট নির্মাণকরাসহ বাজার পার্শ্ববর্তী কেন্দ্রীয় জামে মসজিদের উন্নয়নের ১ লক্ষ অনুদানের ঘোষণা দেন প্রতিমন্ত্রী। বাজারের ড্রেনেজ ব্যবস্থা উন্নয়নের জন্য উপজেলা পরিষদ কিংবা ইউনিয়ন পরিষদকে দৃষ্টি দেওয়ার নির্দেশনা দেন তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো. আল-আমিন, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য থোয়াইচাহ্লা মার্মা, প্রতিমন্ত্রীর প্রতিনিধি ও ইউপি চেয়ারম্যান জামাল উদ্দিন ও লামা পৌরসভার নব নির্বাচিত মেয়র জহিরুল ইসলাম প্রমূখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন