আলীকদমে সেনা অভিযানে পপি ক্ষেত ধ্বংস

Alikadam (Bandarban) Crime News pic--03

উপজেলা প্রতিনিধি, আলীকদম (বান্দরবান):
বান্দরবানের আলীকদমে সেনা বাহিনীর অভিযানে পপি ক্ষেত ধ্বংস করা হয়েছে। গতকাল মঙ্গলবার সেনা জোনের উপ-অধিনায়ক মেজর কামরুল হাসান খাঁন সুমনের নেতৃত্বে সেনা ও পুলিশের একটি টীম আলীকদম-থানচি সড়কের পাশে আলোঝিরি চন্দ্রমনি ত্রিপুরা পাড়ায় এ অভিযান চালায়। অভিযানকালে ১০ শতক পপি ক্ষেত পুড়নো হয়। স্থানীয় পাড়া কার্বারীসহ তিনজনকে আটকের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেওয়া হয়েছে।    

সেনা বাহিনী ও পুলিশ সমন্বয়ে গঠিত অভিযান টীমের সাথে গিয়ে সরেজমিন পরিদর্শকালে দেখা যায়, গোপন সংবাদে পপি চাষের খবর পেয়ে আলীকদম উপজেলা সদর থেকে সাড়ে ১০ কি:মি: পূর্বে আলোঝিরি চন্দ্রমনি পাড়ায় সেনা বাহিনী অভিযান চালায়। অভিযানকালে পাড়ার পাশে একটি আলুর ক্ষেতের পাশাপাশি অন্তত: ১০ শতক জমিতে পপি ক্ষেত পাওয়া যায়। পরে পপি ক্ষেতটি আগুনে পুড়ে দেয় সেনা বাহিনীর সদস্যরা। পাড়া কার্বারীসহ সেখানে প্রাথমিকভাবে তিন ব্যক্তিকে আটক করে জিজ্ঞাসাবাদ করে সেনা বাহিনী। সংশ্লিষ্টতা না পেয়ে জিজ্ঞাসাবাদ শেষে তাদের ছেড়ে দেওয়া হয়। অভিযানে সেকেন্ড লেঃ মোঃ মেহেদী হাসান, সিনিয়র ওয়ারেন্ট অফিসার মোঃ মতিয়ার রহমান ও পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আব্দুল মান্নানসহ ২৭ জন সেনা ও ৩ জন পুলিশ সদস্য অংশ নেন।

পাড়াবাসী জানান, পাড়ার পাশে স্থানীয় নিহাত ত্রিপুরার জমিতে নাদিয়াং ত্রিপুরা একটি আলু ক্ষেতের পাশে পপি ক্ষেত করেন। কিন্তু সেখানে যে পপির চাষ করা হয়েছিল এতদিন তাদের জানা ছিল না। পাড়া কার্বারী (প্রধান) চন্দ্রমনি ত্রিপুরা বলেন, পাড়ার নাদিয়ান ত্রিপুরা নামে এক ব্যক্তি পপি চাষ করে আসছিল। সেনা বাহিনী পাড়ায় আসলে আমাকে সেখানে নিয়ে যায়। পরে ক্ষেতটি পুড়ে দেওয়া হয়। এএসআই আব্দুল মান্নান বলেন, পপি চাষের সাথে সংশ্লিষ্ট একজনের নাম পাওয়া গেছে। তার বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

অভিযানে নেতৃত্ব দানকারী আলীকদম জোনের উপ-অধিনায়ক মেজর কামরুল হাসান খান সুমন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে  একটি পপি ক্ষেত ধ্বংস করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন