আলীকদম সেনাজোনের উদ্যোগে শিক্ষা সামগ্রী বিতরণ ও চিকিৎসা সেবা প্রদান

fec-image

বান্দরবানের লামা উপজেলায় আলীকদম সেনাজোনের (৩১-বীর) উদ্যোগে অবহেলিত ও বঞ্চিত ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষা সামগ্রী প্রদান ও বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।

বুধবার (১১ অক্টোবর) লামা উপজেলার ইয়াংছা জীনামেজু টেকনিক্যাল ইনস্টিটিউটের শুভ উদ্বোধন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে জীনামেজু অনাথ আশ্রমের অধ্যক্ষ ভদন্ত: উ: নন্দমালা থের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলীকদম সেনাজোন (৩১-বীর) জোন কমান্ডার লেফট্যানেন্ট কর্নেল মো. সাব্বির হাসান, পিএসসি। এছাড়াও ইয়াংছা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি আলীকদম সেনাজোনের (৩১-বীর) জোন কমান্ডার লেফট্যানেন্ট কর্নেল মো.সাব্বির হাসান পিএসসি বলেন, পার্বত্যাঞ্চলে শান্তি, সম্প্রিতি ও উন্নয়নের ধারা বজায় রাখতে কাজ করছে বাংলাদেশ সেনাবাহিনী। আলীকদম সেনাজোন আলীকদম ও লামার দুর্গম পাহাড়ে বসবাসরত ক্ষুদ্র নৃ-গোষ্ঠী এবং বাঙালি জনগোষ্ঠীর মানুষের মাঝে শিক্ষার আলো পৌঁছে দিতে নিরলস ভাবে কাজ করছে।

এই ধারাবাহিকতায় বনপুর-সাঙ্গু মৌজায় অবহেলিত ও বঞ্চিত ছাত্র ছাত্রীদের শিক্ষার উন্নয়ন ঘটাতে আলীকদম সেনাজোনের সার্বিক তত্বাবধানে জীনামে উচ্চ বিদ্যালয়টি নির্মাণ করা হয় এবং লামা উপজেলার ইয়াংছা এলাকার জীনামেজু অনাথ আশ্রমের ১২ জন ছাত্র ও ৭০ জন ছাত্রী এবং ওই এলাকার ৭ জন পুরুষ ও ১০৭ জন মহিলাসহ শিশুদের মাঝে প্রয়োজনীয় শিক্ষা সামগ্রী ও ঔষধ বিতরণ করেন।

ভবিষ্যতেও বাংলাদেশ সেনাবাহিনী পার্বত্য এলাকার সাধারণ জনগণের পাশে থেকে যেকোন প্রয়োজনে সর্বদা নিরলসভাবে কাজ করে যাবে বলে উল্লেখ করেন জোন কমান্ডার।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আলীকদম সেনাজোন, চিকিৎসা সেবা প্রদান, শিক্ষা সামগ্রী বিতরণ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন