খাগড়াছড়ি সেনা রিজিয়নের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

fec-image

বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে প্রতিষ্ঠার গৌরবময় ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করলো বাংলাদেশ সেনাবাহিনীর খাগড়াছড়ি রিজিয়ন ও সদর দপ্তর ২০৩ পদাতিক ব্রিগেড।

বুধবার (১১ অক্টোবর) দুপুরে খাগড়াছড়ি সেনানিবাসে ২০৩ পদাতিক ব্রিগেড ও খাগড়াছড়ি রিজিয়নের প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজন করা হয়।

খাগড়াছড়ি রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মোহতাশিম হায়দার চৌধুরীর সভাপতিত্বে প্রতিষ্ঠাবার্ষিকীর বর্ণিল আয়োজনের অনুষ্ঠানে শুভেচ্ছা বিনিময় পর্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন ভারত প্রত্যাগত শরণার্থী পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্সের চেয়াম্যান (প্রতিমন্ত্রী পদমর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

এসময় কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন, ‌স্বাধীনতার মহা স্থপতি ও জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ নির্মাণে বাংলাদেশ সেনাবাহিনী কাজ করে যাচ্ছে। অতীতের ন্যায় দেশের যেকোন প্রয়োজনে সেনাবাহিনীর অংশগ্রহণ থাকবে আশা রেখে পার্বত্য চট্টগ্রামের নিরাপত্তার পাশাপাশি আর্থ সামাজিক অবস্থা উন্নয়নে সর্বস্তরে যে অবদান রাখছে তার প্রশংসা করেন।

অনুষ্ঠানে খাদ্য মন্ত্রণালয় বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটি আসনের সংসদ সদস্য দীপংকর তালুকদার, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য বাসন্তী চাকমা, গুইমারা রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল কামাল মামুন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী, বিজিবি খাগড়াছড়ি সেক্টরের কমান্ডার কর্নেল মো. জাহাঙ্গীর, খাগড়াছড়ির জেলা প্রশাসক মোহাম্মদ সহিদুজ্জামান, জেলা পুলিশ সুপার মুক্তা ধর, মং সার্কেল চিফ সাচিংপ্রু চৌধুরীসহ সামরিক, বেসামরিক কর্মকর্তা, জনপ্রতিনিধি ও নাগরিক সমাজের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

খাগড়াছড়ি রিজিয়নের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কেটে আনন্দ ভাগাভাগি করেন আমন্ত্রিত অতিথিবৃন্দ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, প্রতিষ্ঠাবার্ষিকী, সেনা রিজিয়ন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন