ঈদগাঁওয়ে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের চেষ্টা পন্ড করে দিল পুলিশ

fec-image

কক্সবাজারের ঈদগাঁও উপজেলায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের চেষ্টার গুরুতর অভিযোগ উঠেছে। পরে পুলিশ পৌঁছার সংবাদ জেনে জমি দখলে জড়িতরা গা ঢাকা দেয়।

শনিবার (১৯ আগস্ট) সকাল ১১টায় উপজেলার জালালাবাদ ইউনিয়নের ৪নং ওয়ার্ডের খামার পাড়ায় এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, প্রয়াত এক শিক্ষকের স্ত্রীর ওয়ারিশি খতিয়ানভুক্ত ১১ শতক ফসলি জমি দখলে নিতে এলাকার ভাড়াটিয়া একটি অপরাধী চক্র দীর্ঘদিন অপচেষ্টা করে আসছিল। এলাকার খামার পাড়া জামে মসজিদ পুকুরের পূর্ব পাড় সংলগ্ন মূল্যবান উক্ত জমি রক্ষার্থে জমির মালিকপক্ষ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ১৪৪ ধারায় মামলা করলে আদালত উক্ত জমিতে শান্তি শৃংখলা বজায় রাখার নির্দেশ দেন।

ঈদগাঁও থানার এএসআই অন্তু বড়ুয়া জানান, আদালতের নির্দেশনা উভয় পক্ষকে নোটিশের মাধ্যমে অবগত করা হয় ।

প্রত্যক্ষদর্শীরা জানান, আদালতের নির্দেশনা অমান্য করে উক্ত জমিতে জোরপূর্বক ধান চারা রোপণ করতে নামে উক্ত দখলদার চক্র। এ সংবাদ পেয়ে ঈদগাঁও থানার এসআই জুয়েলের নেতৃত্বাধীন পুলিশ দল ঘটনাস্থলে পৌঁছালে ভাড়াটিয়া বাহিনী পালিয়ে যায়।

ঈদগাঁও থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ গোলাম কবির বলেন, বিজ্ঞ আদালতের নির্দেশনা সংশ্লিষ্টদের অবহিত করা হয়েছে। কেউ অমান্য করলে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান ওসি।

উল্লেখ্য, উক্ত খামার পাড়া ও মিয়াজী পাড়া এলাকায় একাধিক কিশোর গ্যাং ও অপরাধী চক্র গজিয়ে উঠেছে। ইয়াবা সেবন, মাদক পাচার, চুরি-ডাকাতি, জায়গা-জমি দখলসহ নানা অপরাধ-অপকর্ম চালিয়ে যাচ্ছে এ চক্রগুলো।

এমনকি মিয়াজী পাড়ায় চলতি বছরের ৯ ফেব্রুয়ারি ছুরিকাঘাতে অটোবাইক চালক মোর্শেদকে হত্যা করে টমটম ছিনিয়ে নেয় এ চক্রের এক সদস্য ৷

এলাকার জনগণের জান-মালের নিরাপত্তা বিধানকল্পে অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন এলাকাবাসী।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন