ঈদে মিলাদুন্নবীর কারণে খাগড়াছড়িতে পার্বত্য চুক্তির বর্ষপূতি ১ ডিসেম্বর পালনের সিন্ধান্ত

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেছেন,  প্রধানমন্ত্রী শেখ হাসিনা পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি করে পাহাড়ে রক্তক্ষয়ী সংঘাতের অবসান ঘটিয়েছে। পাহাড়ে এখন শান্তির সু-বাতাস বইছে।

তিনি রবিবার(২৬ নভেম্বর) সকালে  ঐতিহাসিক পার্বত্য চট্টগ্রাম চুক্তির ২০তম বর্ষপূর্তি উদযাপন উপলক্ষ্যে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের আয়োজিত প্রস্তুতিমূলক সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

সভায় ঈদুল মিল্লাদুন্নবীর কারণে  ২ ডিসেম্বরের পরিবর্তে ১লা ডিসেম্বর পালনসহ দিনটি স্বরনীয় করে রাখতে বর্ষপূতি উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি, সেমিনার, আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ তিন দিনের কর্মসূচি গ্রহণ করা হয়।

কর্মসূচির মধ্যে রয়েছে, ২৯ নভেম্বর পৌর শাপলা চত্বরে প্রামাণ্য চিত্র প্রদর্শনী, ৩০ নভেম্বর বিকালে সেমিনার ও ১ ডিসেম্বর সকাল সাড়ে ৮টায় খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চত্বরে কেক কাটা ও শান্তির পায়রা উড়িয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা এবং বিকালে ঐতিহাসিক চট্টগ্রাম চুক্তি পরবর্তী অস্ত্র সমর্পনস্থল ঐতিহাসিক খাগড়াছড়ি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা। এতে বাংলাদেশের অন্যতম জীবনমুখী শিল্পী হায়দার হোসেন ও দেশের জনপ্রিয় ব্যান্ডদল মাইল্স দর্শকদের মাতাবেন।

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের হলরুমে পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি সদর জোন অধিনায়ক লে. কর্ণেল জিএম সোহাগ, খাগড়াছড়ি রিজিয়নের স্টাফ অফিসার মেজর নাজমুস সালেহীন সৌরভ, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা নুরুজ্জামান ও অতিরিক্ত পুরিশ সুপার এমএম সালাহউদ্দিনসহ জেলা পরিষদে ন্যস্ত বিভিন্ন বিভাগের প্রধানবৃন্দ, উন্নয়নকর্মী, শিক্ষক ও সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

সভায় বর্ষপূতির র‌্যালিতে খাগড়াছড়িতে বসবাসরত জাতিগোষ্ঠীরা নিজস্ব পোষাক পরিচ্ছদ পরিধান করে শোভাযাত্রায় অংশগ্রহণ করবে। শোভাযাত্রাটি জেলা পরিষদ প্রাঙ্গণ থেকে শুরু হয়ে চেঙ্গী স্কোয়ার, শাপলা চত্বর হয়ে টাউন হল প্রাঙ্গণে গিয়ে শেষ হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন