পালংখালীতে ইয়াবা ও ত্রানের চাল আটক

fec-image

উখিয়া সীমান্তে দায়িত্বরত বিজিবি সদস্যরা বুধবার সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে ঘুমধুম টিভি টাওয়ার এলাকা থেকে ২০হাজার পীস ইয়াবাসহ বিপূল পরিমাণ ত্রানের চাউল আটক করেছে।

৩৪ বিজিবি উপ-পরিচালক আনোয়ার হোসেন মজুমদার বলেন, বালুখালী হতে ছেড়ে আসা কক্সবাজারগামী ১টি মিনি ট্রাক থামানোর সংকেত দিলে ড্রাইভার ট্রাকটি না থামিয়ে দ্রুত কুমিরের খামার রোড দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। টহলদল ট্রাকের পিছু নেয় এবং ট্রাকটি থামানোর জন্য বারংবার সংকেত দিলেও ড্রাইভার ট্রাকটি না থামানোর কারণে একপর্যায়ে নম্বর-৭৮৪৩৭ সিপাহী মো. ফারুক হোসেন এর নামে বরাদ্দকৃত বিডি-৮ রাইফেল (বাট নং-০৪ এবং বডি নং-জে-১২১০০) দ্বারা ট্রাকটিকে লক্ষ্য করে ১০ (দশ) রাউন্ড গুলি ফায়ার করলে ট্রাকটিথর চাকা বিকল হয়ে থেমে যায়। তাৎক্ষণিক ট্রাকের ড্রাইভার দ্রুত দৌড়ে জঙ্গলের ভিতরে পালিয়ে যায়।

পরবর্তীতে টহল দল উক্ত ট্রাক তল্লাশী করে ড্রাইভার এর সিটের পিছনের টুল¯ বক্স হতে ৬০ হাজার টাকা মূল্যের ২০ হাজার পীস ইয়াবা এবং ৩ লাখ টাকা মূল্যের ৬১০০ কেজি রোহিঙ্গাদের ত্রানের চাউল এবং ২০লাখ টাকা মূল্যের ১টি মিনি ট্রাক জব্দ করতে সক্ষম হয়। জব্দকৃত মালামালের সর্বমোট মূল্য ৮৩ লাখ টাকা। রোহিঙ্গাদের ত্রাণের চাউলসহ ট্রাকটি বালুখালী শুল্ক কার্যালয়ে জমা করা হয়েছে এবং ইয়াবার বিষয়ে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে তিনি জানিয়েছেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আটক
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন