বান্দরবানে ১৩ বছর পর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন

‘উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনা ছাড়া কোন বিকল্প নাই’

fec-image

পার্বত্য এলাকায় যে উন্নয়নের ধারা বয়ে চলেছে সেটি আগামীতেও আরো উন্নতি করতে হলে শেখ হাসিনা ছাড়া কোন বিকল্প নাই বলে মন্তব্যে করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

শনিবার (১০ জুন) সকালে অরুন সারকী টাউন হলে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের প্রধান অতিথি থেকে তিনি এসব কথা বলেন।

সম্মেলনের জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সাদেক হোসেন চৌধুরী সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

এ সময় প্রধান বক্তা ছিলেন, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগে কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও সাধারণ সম্পাদক একে আফজালুর রহমান বাবু ও উদ্বোধক ছিলেন, ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু।

পার্বত্য মন্ত্রী বলেন, তলাবিহীন ঝুড়ি থেকে এখন বিশ্বে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। সেটিও বর্তমান সরকার আমলে হয়েছে। তাই আগামী দ্বাদশ সাংসদ নির্বাচনে বিজয় অর্জন করে বঙ্গবন্ধু সোনার বাংলা স্বপ্ন বাস্তবায়নের পর স্মার্ট বাংলাদেশ গঠন করে বিশ্বের উন্নত জাতি হিসেবে দেশে মাথা তুলে দাঁড়াবে।

তিনি আরও বলেন, বর্তমান সরকারের অবদান রয়েছে। অল্প সময়ের তিন পার্বত্য এলাকায় যেভাবে উন্নয়ন হয়েছে দুইশত বছরেও ব্রিটিশ ও পাকিস্তান আমলেও হয়নি। পার্বত্য এলাকায় যা হয়নি তা হবে! এখন যা হয়েছে ভালো হয়েছে আগামীতেও এই সরকার থাকলে আরো উন্নয়ন হবে। তাই সকল সংগঠনকে ঐক্যভাবে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করার আহ্ববান জানান।

এর আগে বঙ্গবন্ধু প্রতিকৃতে পুষ্পস্তবক অর্পণ করেন প্রধান অতিথি। পরে জাতীয় পতাকা উত্তোলন শেষে আলোচনা সভায় অংশ নেন।

এ দিকে দীর্ঘ ১৩ বছর পর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগে ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের মংওয়াই চিং মারমাকে সভাপতি ও ফারুক আহমেদ ফাহিনকে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত করা হয়।

এছাড়া সভায় জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক চিংথোয়াই অং মারমা সঞ্চালনায় জেলা আওয়ামী লীগের সভাপতি ক্যশৈহ্লা, সহ-সভাপতি শফিকুর রহমান, আব্দুর রহিম চৌধুরী, কাজল কান্তি দাশ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লক্ষীপদ দাশ, যুগ্ম সম্পাদক মোজাম্মেল হক বাহাদুর, সাংগঠনিক সম্পাদক ক্যসাপ্রু মারমা, অজিত কান্তি দাশ, চৌধুরী প্রকাশ বড়ুয়া, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক সৌরভ দাশ শেখর,পৌর আওয়ামী লীগের সভাপতি অমল কান্তি দাশ, সাধারণ সম্পাদক শামসুল ইসলামসহ অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন