উপজাতীয় সন্ত্রাসী কর্তৃক আ’লীগের সাবেক ইউপি চেয়ারম্যান অপহরণ

অপহরণ

নিজস্ব প্রতিবেদক:

খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় সাবেক এক ইউপি চেয়ারম্যান অপহৃত হয়েছে বলে জানা গেছে। উপজাতীয় সন্ত্রাসীরাই সাবেক এই ইউপি চেয়ারম্যান নিলবর্ণ চাকমাকে অপহরণ করেছে বলে সূত্রে জানা গেছে। তবে কারা এ ঘটনা ঘটিয়েছে এ ব্যাপারে পারিবারিক কিংবা স্থানীয় কোন সূত্র থেকে নিশ্চিত করা যায় নি। ধারনা করা হচ্ছে ইউপিডিএফ কর্তৃক এ ঘটনা ঘটে থাকতে পারে। ঘটনার ২৪ ঘন্টা পার হলেও এ বিষয়ে অবশ্য কোনো পক্ষ থেকে সাংবাদিকদের কাছে কিংবা প্রশাসনের কাছে কোন অভিযোগ করা হয় নি।

জানা যায়, মঙ্গলবার খাগড়াছড়িতে সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি জনসভায় যোগ দেয়ার জন্য বাড়ি থেকে বের হয়। নিলবর্ণ চাকমার স্ত্রী কুসুম বালা চাকমার সাথে ঘটনার দিন ৪টার দিকে একবার মোবাইলে কথা হয়। এরপর থেকে আর কোনো যোগাযোগ নেই। সূত্রমতে, বিকাল ৪টা থেকে ৫টার মধ্যে খাগড়াছড়ি থেকে মোটরসাইেকেলে ফেরার  পথে কিংবা বাসায় আসার পর হাসপাতাল এলাকায় অবস্থিত নিজ ঘর থেকে সন্ত্রাসীরা নিলবর্ণ চাকমাকে তুলে নিয়ে যায়। তবে এ খবর কোনো সূত্র থেকে নিশ্চিত হওয়া যায় নি। এ বিষয়ে লক্ষ্মীছড়ি থানার অফিসার্স ইনচার্জ মো: আরিফ ইকবাল জানান, ঘটনাটি শুনেছি। সে (নিলবর্ণ চাকমা) মন্ত্রীর জনসভায় গিয়েছে এতটুকু খবর আছে আমাদের কাছে। তবে কেউ কোনো অভিযোগ নিয়ে আসে নি বলে জানান তিনি।

এদিকে লক্ষ্মীছড়ি উপজেলার আলোচনার কেন্দ্রবিন্দু ছিল নিলবর্ণ চাকমার নিখোঁজ হওয়ার ঘটনাটি। এ বিষয়ে কেউ মুখ খুলতে রাজি হয় নি। নিলবর্ণ চাকমা সম্প্রতি অনুষ্ঠিত ইউপি নির্বাচনে আওয়ামী লীগের সমর্থন নিয়ে নৌকা প্রর্থীকে বর্মাছড়ি ইউনিয়নের নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করে ইউপিডিএফ সমর্থীত প্রার্থী (আপন ভাই) হরিমোহন চাকমার কাছে ভরাডুবি হয়। সে বর্তমানে আওয়ামী লীগের বর্মাছড়ি ইউনিয়ন শাখার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন