একটি অশুভ শক্তি পার্বত্য চট্টগ্রামে উচ্চশিক্ষার দ্বার বন্ধে ষড়যন্ত্র করছে- বাঘাইছড়ির সমাবেশে বক্তারা

news.....

বাঘাইছড়ি প্রতিনিধি:

প্রধানমন্ত্রী কর্তৃক প্রদত্ত পার্বত্য জেলা রাঙামাটিতে মেডিকেল কলেজ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি কার্যক্রম অবিলম্বে শুরুর দাবিতে দুর্গম বাঘাইছড়ি উপজেলায় বিক্ষোভ মিছিল ও মহাসমাবেশ করেছে হাজারো জনসাধারণ। বৃহস্পতিবার বেলা সাড়ে এগারটার সময় হাজারো শিক্ষার্থী ও গ্রামবাসীর অংশগ্রহণ করে ।

পরে কাচালং কলেজ থেকে একটি র‍্যালি আসার পর পরই বিক্ষোভ  মিছিলটি উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শাপলা চত্ত্বরে মহাসমাবেশে যোগ দেয়। সর্বদলীয় ছাত্র ঐক্য পরিষদের ব্যানারে আয়োজিত
সমাবেশে আহবায়ক জমির উদ্দিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগ নেতা জাফর আলী খান, পৌর মেয়র আলমগীর কবির, বিএনপি নেতা সেলিম উদ্দিন বাহারি, মুক্তিযোদ্ধা আজিজুর রহমান আজিজ প্রমুখ। সমাবেশে সঞ্চালনা করেন সর্ব দলীয় ছাত্র ঐক্য পরিষদের সদস্য সচিব আব্দুল কাইয়ুম।

 সমাবেশে বক্তারা বলেন, পার্বত্য এলাকার পিছিয়ে পড়া জনগোষ্ঠিকে উচ্চ শিক্ষায় শিক্ষিত  করে আনতে নির্ভরশীল করার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাঙামাটিতে মেডিকেল কলেজ ও বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন করার উদ্যোগ গ্রহণ করেছেন।

কিন্তু একটি অশুভ শক্তি পার্বত্য চট্টগ্রামে উচ্চ শিক্ষার  দ্বার উম্মোচন বন্ধে ষড়যন্ত্র শুরু করেছে। বক্তারা এই
অশুভ শক্তির বিরুদ্ধে গণ আন্দোলন গড়ে তোলার পাশাপাশি অবিলম্বে রাঙামাটিতে মেডিকেল কলেজ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি কার্যক্রম শুরুর দাবি জানান। সমাবেশ শেষে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রদান করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন