একদিন আগে ওয়ানডে দল ঘোষণা শ্রীলঙ্কার

fec-image

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শেষ করে বাংলাদেশ-শ্রীলঙ্কা চট্টগ্রামে গিয়ে অনুশীলনও শুরু করেছে। আগামীকাল (বুধবার) থেকে দু’দল মুখোমুখি হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে। অথচ তার আগেরদিন পর্যন্ত যেন দল দিতে ভুলে গিয়েছিল শ্রীলঙ্কা। অবশেষে ‍ওয়ানডে সিরিজের জন্য তারা ১৬ সদস্যের দল ঘোষণা করেছে। কুশল মেন্ডিসকে অধিনায়ক করা হয়েছে ৫০ ওভারের এই সিরিজে।

চোট কাটিয়ে এই স্কোয়াডে ফিরেছেন পাথুম নিশাঙ্কা, দলে রয়েছেন অলরাউন্ডার চামিকা করুণারত্নও। এর আগে ২০ ওভারের সিরিজ শেষে দেশে ফিরে যান দাসুন শানাকা, নুয়ান তুশারা ও মাথিশা পাথিরানারা। তখনই বোঝা গিয়েছিল তারা ওয়ানডে দলে থাকছেন না। এবার চূড়ান্ত দলেও সেটাই দেখা গেল।

ওয়ানডে বিশ্বকাপে আশানুরূপ পারফর্ম করতে না পারা শ্রীলঙ্কা সাম্প্রতিক সময়ে এই ফরম্যাটের দুটি সিরিজ খেলেছে। যেখানে জিম্বাবুয়েকে ২-০ এবং আফগানিস্তানকে ৩-০ ব্যবধানে ওয়ানডে সিরিজে ধবলধোলাই করেছে কুশল মেন্ডিসের দল। সে কারণে বাংলাদেশের বিপক্ষে বাড়তি আত্মবিশ্বাস পাচ্ছে লঙ্কানরা। বিশেষত তিন ফরম্যাটের পূর্ণাঙ্গ সিরিজের শুরুতে ২-১ ব্যবধানে টি-টোয়েন্টিতে জেতায় তাদের বাড়তি সাহস জোগাবে।

এর আগে আফগানদের বিপক্ষে লঙ্কানদের হয়ে প্রথম কোনো ব্যাটসম্যান হিসেবে ওয়ানডেতে ডাবল সেঞ্চুরি করেছিলেন নিশাঙ্কা। এরপর ইনজুরির কারণে তিনি টাইগারদের বিপক্ষে টি-টোয়েন্টিতে খেলতে পারেননি। ওয়ানডে দলের শক্তি বাড়াতে দল যোগ দিয়েছেন লাহিরু কুমারাও। তার সঙ্গে বোলিং বিভাগের দায়িত্বে আছেন তারকা অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গা, মহেশ থিকশানা, দুনিথ ভেল্লালাগে ও দিলশান মাদুশঙ্কা।

আগামীকাল দুপুর ২টায় চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। এর আগে টি-টোয়েন্টির প্রথম ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর বাংলাদেশ হেরে যায় ৩ রানে। দ্বিতীয় ম্যাচে নাজমুল হোসেন শান্ত’র দল ঘুরে দাঁড়িয়ে ৮ উইকেটের বড় জয়ে সিরিজে সমতা ফেরায়। তবে তৃতীয় ম্যাচে চূড়ান্ত ব্যর্থতা দেখায় স্বাগতিক টপ অর্ডাররা। সেখান থেকে টেল-এন্ডারে রিশাদ হোসেনের ঝোড়ো ফিফটির পরও ২৮ রানে সিরিজ হার নিশ্চিত করে বাংলাদেশ।

শ্রীলঙ্কা ওয়ানডে স্কোয়াড :
কুশল মেন্ডিস (অধিনায়ক), চারিথ আসালাঙ্কা, পাথুম নিশাঙ্কা, আভিষ্কা ফার্নান্দো, সাদিরা সামারাবিক্রমা, কামিন্দু মেন্ডিস, ওয়ানিন্দু হাসারাঙ্গা, মহেশ থিকশানা, দুনিথ ভেল্লালাগে, আকিলা ধনাঞ্জয়া, চামিকা করুণারত্নে, দিলশান মাদুশঙ্কা, প্রমোদ মাদুশান, লাহিরু কুমারা, জানিথ লিয়ানাগে, সাহান আরাচিগে।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন