ওয়াদুদ ভূইয়া জনপ্রিয়, তবে এত জনপ্রিয় আগে জানতাম না- হাবিব উন নবী সোহেল

UPRPURPUR

মোবারক হোসেন, লক্ষ্মীছড়ি:

ওয়াদুদ ভূইয়া জনপ্রিয় দুর থেকে শুনেছি, কিন্তু এত বেশি জনপ্রিয় তা আগে জানতাম না। আপনারা যে ওয়াদুদ ভূইয়াকে এত ভালবাসেন সত্যিই আমি অভিভুত-আনন্দিত। খাগড়াছড়ি জেলা বিএনপির উদ্যোগে আয়োজিত ২৮ আগষ্ট অনুষ্ঠিত বিশাল কর্মী সমাবেশে এই উক্তি করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক ও বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি হাবিব উন নবী খান সোহেল।

তিনি বলেন, চট্টগ্রাম থেকে খাগড়াছড়ি জেলায় বিএনপির কর্মী সমাবেশে যোগ দেয়ার উদ্দেশ্যে যাত্রা পথে এত বিড়ম্বনার শিকার হলাম ভাবতেই লজ্জা লাগে। অনেক জায়গায় আমাদের গাড়ির বহর থামিয়ে পুলিশ তল্লাসী চালায়। আমরা পুলিশকে জিগ্যেস করলাম কী ভাই, উত্তরে বলে আমরা একজনকে খুজঁছি, কাকে খোঁজছেন, নাম বললেন না। তবে আমরা বুঝে নিলাম আপনাদের প্রিয় নেতা ওয়াদুদ ভূইয়াকে খোঁজছে। আসলে তাঁকে (ওয়াদুদ ভূইয়া) কে ভয় পায়। তিনি প্রশ্ন ছুঁড়ে দিয়ে বলেন, ওয়াদুদ ভূইয়া কি বাঘ, না ভাল্লুক তাঁকে কেন ভয় করেন? উত্তর একটাই ওয়াদুদ ভূইয়া যে উন্নয়ন করেছে, তাঁর এত জনপ্রিয়তা-তাই। আর এখানকার পাহাড়ি-বাঙ্গালিরা যে এত ভালবাসে সে জনই তাকে নিয়ে যত মাথা ব্যাথা। সাবেক এই ছাত্র নেতা বলেন, ওয়াদুদ ভূইয়া এই জেলার কৃতি সন্তান, তিনি এখানে এসে রাজনীতি করবেন। তাঁর (ওয়াদুদ ভূইয়া) যদি কিছু হয় খাগড়াছড়ি জেলায় আগুন জ্বলে ওঠবে, আর এই আগুন সারা বাংলায় ছড়িয়ে পরবে নেভানোর সময় পাবেন না, পালিয়ে যাবেন।

মানুষের বাঁধ ভাঙ্গা জোয়ার, আর মাথার উপর মূষলধারে বৃষ্টি, মূহুর মূহুর জনতার করতালি কি যেন জানতে চাচ্ছেন উপস্থিত জনতা। আর সেই মুহর্তেই প্রধান অতিথি বলেন, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরাকরের দাবি আদায় করেই নির্বাচনে অংশ নেবে বিএনপি, আর সেই নির্বাচনে খাগড়াছড়িআসনে ওয়াদুদ ভূইয়া আপনাদের প্রার্থী। এইটুকু নিশ্চিত করতে পারি কোন মানুষ তো এই ক্ষতি করতে পারবেই না, এক মাত্র মহান সৃষ্টিকর্তা ছাড়া। খাগড়াছড়ি টাউন হল প্রাঙ্গনে অনুষ্ঠিত বিএনপির এই কর্মী সমাবেশে সভাপতিত্ব করেন জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি প্রবীন চন্দ্র চাকমা।

কর্মী সমাবেশ হওয়ার কথা থাকলেও এটি পরে জনসভায় পরিনত হয়। সমাবেশ শুরুর আগেই দুপুর নাগাত সমাবেশস্থল মানুষে কানায় কানায় পূর্ন হয়ে যায়। জেলা শহরে যান চলাচল অনেক বন্ধ হয়ে পরে। খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান ওয়াদুদ ভূইয়া এই কর্মী সমাবশে উপস্থিত থাকার কথা থাকলেও প্রশাসনের বাঁধার মুখে আসতে পারেন নি বলে জানা গেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন