কক্সবাজারে আকিকার দিনে পুকুরে ডুবে শিশুর মৃত্যু

fec-image

কক্সবাজারের চকরিয়ায় আফিফা আফরিন ইসমাম (৭) নামে এক শিশু পুকুরে গোসল করতে নেমে মর্মান্তিক মৃত্যু হয়েছে।

শুক্রবার (১৩ অক্টোবর) সকাল ৮টার দিকে উপজেলার ডেমুশিয়া ইউনিয়নের বাজারপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

মৃত শিশু আফিফা ওই এলাকার হেফাজতুর রহমানের মেয়ে। ডেমুশিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মঈন উদ্দিন আহমেদ চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, ডেমুশিয়া বাজারপাড়া এলাকার হেফাজতুর রহমানের বাড়িতে গতকাল শুক্রবারে তার মেয়ে আফিফা আফরিন ইসমাম (৭) ও ছেলে মো. ইশরাক (৫) আকিকা অনুষ্ঠান ছিল। ভাই-বোন দু’জনের আকিকা উপলক্ষে তাদের বাড়িতে প্রতিবেশী ও আত্মীয় স্বজনকে দাওয়াত দেওয়া হয়। সকাল ৮টার দিকে হেফাজতুর রহমানের বাড়িতে তিনটি ছাগল জবাই করে রান্নার প্রস্তুতি চলছে। অনুষ্ঠান ঘিরে পরিবারের সবার মাঝে আনন্দ। ওই সময় বাবা-মা’র অজান্তে পুকুরে গোসল করতে নেমে পানিতে ডুবে মারা যায় আফিফা। যাকে ঘিরে বাড়িতে এতো আয়োজন সে আর বেঁচে নেই। বাড়ি জুড়ে মেহমান। হঠাৎ মৃত্যুর খবর পেয়ে পুরো বাড়ির আনন্দ যেন বিষাদে রূপ নেয়। মায়ের কান্নার আওয়াজে আকাশ ভারি হয়ে উঠে। পুরো এলাকাজুড়ে নেমে আসে শোকের ছায়া।

ডেমুশিয়া ইউপি চেয়ারম্যান মঈন উদ্দিন আহমদের চৌধুরী বলেন, শিশুর মৃত্যুর ঘটনাটি বড়ই মর্মান্তিক ও হৃদয় বিদারক। শুক্রবার বিকালে মারা যাওয়া শিশুর জানাজা শেষে সামাজিক কবরস্থানে দাফন করা হয়েছে বলে তিনি জানান।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) জাবেদ মাহমুদ বলেন, পানিতে ডুবে শিশুর মৃত্যুর ঘটনাটি জেনেছি। খুবই বেদনাদায়ক ঘটনা। এনিয়ে থানায় একটি অপমৃত্যু মামলা রুজু করা হবে বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আকিকা, কক্সবাজার, পুকুরে ডুবে শিশু
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন