কক্সবাজারে কোকোর গায়েবানা জানাযায় মানুষের ঢল

10255222_818243784912807_363166082_n

স্টাফ রিপোর্টার :

দেশের সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর গায়েবানা জানাযায় কক্সবাজারেও সাধারণ মানুষের ঢল নেমেছে। মঙ্গলবার আছর নামাজের পর জেলা বিএনপি এই জানাযা নামাজের আয়োজন করলেও বিকেল ৪টার আগ থেকেই দলে দলে মানুষ কক্সবাজার কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে আসতে শুরু করেন। এক সময় পুরো মাঠে মানুষের ঢল আচঁড়ে পড়ে।

বিকাল সাড়ে ৪টার পর ইসলামী ঐক্যজোটের জেলা সভাপতি হাফেজ মাওলানা ছালামত উল্লাহ নামাজে জানাযায় ইমামতি করেন।

নামাজের আগে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন জেলা বিএনপি সভাপতি শাহজাহান চৌধুরী, বিএনপির কেন্দ্রীয় সদস্য ও সাবেক সাংসদ লুৎফুর রহমান কাজল, জামায়াতে ইসলামির জেলা সেক্রেটারি ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান জিএম রহিম উল্লাহ, খেলাফত মজলিসের জেলা সাধারণ সম্পাদক অধ্যাপক সরওয়ার কামাল মঞ্জু প্রমুখ।

কক্সবাজারের সাবেক সাংসদ লুৎফুর রহমান কাজল বলেন, ‘আরাফাত রহমানের স্বাভাবিক মৃত্যু হয়নি। তৎকালীন সরকারের নির্যাতনের শিকার হয়ে তিনি চিকিৎসা নিতে দেশের বাইরে গিয়েছিলেন। আর বর্তমান সরকারের আমলে তিনি আর জীবিত দেশে ফিরতে পারেননি। মাতৃ স্নেহ বঞ্চিত হয়ে দেশের বাইরেই তাঁকে অসহায় ভাবে মৃত্যুবরণ করতে হয়েছে।’

তিনি মনে করেন, সাধারণ মানুষ বর্তমান সরকারের প্রতি অসন্তুষ্ট হয়েই দলে দলে বিএনপি ও বিএনপির কাছের লোকজনের আচার-অনুষ্ঠানে যোগ দিচ্ছেন।

সাধারণ মানুষ মনে করেন, আরাফাত রহমান কোকো জিয়াউর রহমান ও খালেদা জিয়ার ছেলে হলেও সাধারণ মানুষ তেমন ভাবে তাঁকে চিনতেন না। কিন্তু তাঁর মৃত্যুর পর দেশের সর্বত্র গায়েবানা জানাযায় দলে দলে মানুষের যোগদান কেবল বর্তমান আওয়ামী লীগ সরকারের প্রতি অনাস্থারই বহিঃপ্রকাশ।

তাদের মতে, কক্সবাজার স্টেডিয়াম সংলগ্ন কেন্দ্রীয় ঈদগাহ ময়দানের গায়েবানা জানাযায় অন্তত ২০ হাজারের বেশি মানুষ অংশ নিয়েছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন