কক্সবাজারে গোপন বৈঠককালে ১৩ জনকে সন্দেহজনকভাবে আটক: মোবাইল ও নগদ টাকা জব্দ

আটক

কক্সবাজার প্রতিনিধি :

কক্সবাজার শহরের গাড়ির মাঠ এলাকা হতে গোপন বৈঠককালে দুই বাংলাদেশী ও ১১ জন রোহিঙ্গা নারী-পুরুষসহ ১৩ জনকে আটক করেছে কক্সবাজার পুলিশ। রোববার রাত সাড়ে ১০টায় ডাক্তার রফিকের ভবনস্থ মুক্তি স্কুল থেকে তাদেরকে আটক করা হয়। তারা অবৈধভাবে রোহিঙ্গা শিশুদের সংগঠন আরসিইপি’র সাথে জড়িত বলে পুলিশ জানিয়েছে।

আটকৃতরা হলো, দিল মোহাম্মদের ছেলে ইকবাল (২৪), উখিয়া কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের ফিরোজ আলমের ছেলে মোস্তাফা (২০), গুরা মিয়ার ছেলে কামাল হোসেন (২২), মৃত আহাম্মদ আলীর ছেলে নুরুল ইসলাম (২১) মৌলভী সিরাজের ছেলে সরওয়ার কামাল (২১), ছৈয়দ আহাম্মদের ছেলে মো: ইলিয়াছ (২২), শরিফ হোসনের ছেলে আনচার উল্লাহ (২৫), খুল্যা মিয়ার মেয়ে ইয়াছমিন (১৮), হাকিম আলীর মেয়ে জান্নাত আরা (১৬), মো: সেলিমের মেয়ে জেসমিন আক্তার (২০) ও আবদু রশিদের মেয়ে হাসিনা আক্তার (২০)।

এ সময় তাদের সাথে আটক বাংলাদেশীরা হলো চট্টগ্রামের পাঁচলাইশ থানাধীন মোহাম্মদপুর এলাকার আশরাফ আলীর ছেলে আবু তাহের মিয়া ও রামু মেরংলা এলাকার মৃত অর বিন্দু শর্মার ছেলে অলক কান্তি (৩২)। ওই সময় তাদের কাছ থেকে ১৪টি মোবাইল ফোন ও নগদ ১ লাখ ৬০ হাজার টাকার উদ্ধার করেছে পুলিশ। তারা দীর্ঘদিন ধরে আরসিইপি নামে এনিজও’র সাথে জড়িত রয়েছে। তাদের জেলা প্রশাসনের কোন ধরণের অনুমতি নেই।

এদিকে একটি সুত্র জানিয়েছে, আটক আবু তাহের ওরফে থিংসু আরকান রোহিঙ্গা সলিডারিটি অরগানিজেশনের ভাইস প্রেসিডেন্ট ও রোহিঙ্গা ভিত্তিক চট্টগ্রাম কালাদন প্রেসের পরিচালক এবং মাষ্টার ইকবাল তার সেকেন্ড ইন কমান্ড। পুলিশ তাদের আটক করলেও অপর শীর্ষ জঙ্গী নেতা হাফেজ নঈম উল্লাহসহ অন্যরা কৌশলে পালিয়ে যেতে সক্ষম হয়।

সংশ্লিষ্ট ওই সুত্রের দাবী, তারা ইত্তেহাদুল জমিয়াতুল রোহিঙ্গা সংগঠনকে শক্তিশালী করতে বিদেশী এনজিও সংস্থা থেকে কোটি কোটি টাকার ফান্ড সংগ্রহ করে। এসব টাকা রোহিঙ্গা জঙ্গিদের পেছনে ব্যয় করে।

কক্সবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: মাহফুজুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে তাদেরকে আটক করা হয়েছে। আপাতত তাদেরকে জঙ্গি সম্পৃক্ত বলে মনে হয়নি। তাদের সম্পর্কে বিস্তারিত খোঁজ নিয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন