কক্সবাজারে পর্যটক হত্যা মামলার ২ আসামী গ্রেপ্তার


কক্সবাজার প্রতিনিধি:
গত ১৫ ডিসেম্বর আবু তাহেরসহ তার তিন বন্ধু কক্সবাজার বেড়াতে এসে ছিনতাইকারীদের কবলে পড়ে নির্মমভাবে খুন হন আবু তাহের ওরফে সাগর। সাগরের বন্ধুদের কাছ থেকে জানা যায়, তারা কক্সবাজার ঘুরতে এসে শহরের ঝাউতলা সড়কের একটি হোটেলে ওঠেন। এরপর তারা লাবণী পয়েন্টে যান। লাবণী পয়েন্ট থেকে ঘুরাঘুরি শেষ করে হোটেলে ফিরে আসার পথে ৫/৬ জন ছিনতাইকারী সাগরসহ তার বন্ধুদের ঘিরে ধরে তাদের কাছ থেকে টাকা পয়সাসহ মূল্যবান সব জিনিসপত্র ছিনিয়ে নেয়। এতে সাগর প্রতিবাদ করলে ছিনতাইকারীরা তাদের সাথে থাকা ছুরি দিয়ে সাগরের বুকে নির্মমভাবে আঘাত করে।পরবর্তীতে স্থানীয় লোকজন সাগরকে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

চাঞ্চল্যকর আবু তাহের ওরফে সাগর হত্যা মামলার আসামীদের গ্রেফতারের নিমিত্তে র‌্যাব-৭, চট্টগ্রাম ছায়া তদন্ত শুরু করে এবং ব্যাপক গোয়েন্দা নজরদারী অব্যাহত রাখে। এরই ধারাবাহিকায় র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে চাঞ্চল্যকর সাগর হত্যা মামলার কতিপয় ছিনতাইকারী কক্সবাজার জেলার সদর থানাধীন হাজীপাড়া এলাকায় অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে ৩০ ডিসেম্বর মেজর মো. রুহুল আমিন এর নেতৃত্বে র‌্যাব-৭ এর একটি আভিযানিক দল অভিযান পরিচালনা করে আসামী মো. সাইফুল ইসলাম (১৬), পিতা-মো. রফিক, গ্রাম- হাজীপাড়া, থানা-সদর, জেলা-কক্সবাজার এবং মো. খায়ের হোসেন (১৭), পিতা-মো. শরীফ হোসেন, গ্রাম- হাজীপাড়া, থানা-সদর, জেলা-কক্সবাজার আটক করে। এসময় গ্রেফতারকৃত ছিনতাইকারীদের নিকট থেকে নিহত আবু তাহের ওরফে সাগরের ছিনতাইকৃত ১টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

উল্লেখ্য যে, গত ১৫ ডিসেম্বর ২০১৭ হত্যাকান্ডে ঘটনাস্থলে উপস্থিত ছিনতাইয়ের শিকার নিহতের এক ভাই এবং বন্ধু গ্রেফতারকৃত আসামীদের উক্ত হত্যাকান্ডে সম্পৃক্ত ছিল বলে শনাক্ত করেছেন। এছাড়া আসামীদেরকে ব্যাপক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা উক্ত পর্যটকের (আবু তাহের সাগর) কাছ থেকে টাকা-পয়সা ও মোবাইল ছিনতাইকালে বাধা দেওয়ায় তাকে হত্যা করে পালিয়ে যায়। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে র‌্যাব সুত্র জানায়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন