কক্সবাজারে বিজিবি’র আভিযানে তিন কোটি টাকার বার্মিজ ইয়াবা উদ্ধার  

fec-image

কক্সবাজারে বিজিবি’র আভিযানে তিন কোটি টাকা মূল্যমানের ১ লক্ষ পিস বার্মিজ ইয়াবা উদ্ধার করা হয়েছে।

সোমবার (২৮ ফেব্রুয়ারি) কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর অধীনস্থ রেজুআমতলী বিওপির একটি চৌকস আভিযানিক টহলদল গোপন সংবাদের ভিত্তিতে কক্সবাজারস্থ উখিয়া উপজেলাধীন ৪নং রাজাপালং ইউপির গোলডেবার পাহাড় নামক স্থানে কৌশলগত অবস্থান নিয়ে ফাঁদ পেতে থাকে। পরবর্তীতে আনুমানিক ভোর সাড়ে ৫টায় কতিপয় ইয়াবা পাচারকারী সীমান্ত এলাকা হতে পায়ে হেটে বাংলাদেশে আসার প্রাক্কালে বিজিবি টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করলে চোরাকারবারীরা টহল দলের উপস্থিতি অনুধাবনের পাশাপাশি গ্রেফতার হওয়ার সম্ভাবনা আঁচ করতে পেরে সশস্ত্র মাদক কারবারীরা বিজিবি টহল দলের উপর গুলিবর্ষণ শুরু করে।

এমতাবস্থায় বিজিবি টহলদল তাদের জান-মাল, অস্ত্র-গোলাবারুদ এবং সরকারী সম্পদ রক্ষার্থে পাল্টা ফায়ার করে। এতে চোরাকারবারীরা তাদের সাথে থাকা ব্যাগ মাটিতে ফেলে দ্রুত পাহাড়ী গহীন জঙ্গলের মধ্য দিয়ে মায়ানমারের দিকে পালিয়ে যায়। পরবর্তীতে টহলদল ঘটনাস্থল হতে চোরাকারবারীদের ফেলে যাওয়া ব্যাগ তল্লাশী করে তিন কোটি টাকা মূল্যের ১ লক্ষ পিস বার্মিজ ইয়াবা উদ্ধার করা হয়।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি ঘোষণার প্রেক্ষিতে করোনা ভাইরাসের মহামারির মধ্যেও বিজিবি তাদের নিজ কর্তব্যে অটুট থেকে দায়িত্বপূর্ণ এলাকায় বিশেষ মাদক বিরোধী অভিযান পরিচালনা করে আসছে। এরই ধারাবাহিকতায় কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর দায়িত্বপূর্ণ এলাকায় গত ০১ জানুয়ারি হতে অদ্যাবধি পর্যন্ত চোরাচালান ও মাদক বিরোধী অভিযান পরিচালনা করে বিজিবি টহলদল কর্তৃক ৪৮,৯৮,৭৮,৭০০/- (আটচল্লিশ কোটি আটানব্বই লক্ষ আটাত্তর হাজার সাতশত) টাকা মূল্যের ১৬,৩২,৯২৯ (ষোল লক্ষ বত্রিশ হাজার নয়শত ঊনত্রিশ) পিস বার্মিজ ইয়াবা এবং ৭০,০০,০০,০০০/- (সত্তর কোটি) টাকা মূল্যের ১৪ কেজি ক্রিস্টাল মেথ আইস সহ সর্বমোট ১১৮,৯৮,৭৮,৭০০/- (একশত আঠারো কোটি আটানব্বই লক্ষ আটাত্তর হাজার সাতশত) টাকা মূল্যমানের মাদকদ্রব্য এবং ১৪ জন আসামী আটক করতে সক্ষম হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন