কক্সবাজারে ২২৮০ লিটার চোলাই মদ ও ডাম্পার জব্দ, আটক- ১

06

নিজস্ব প্রতিনিধি:

কক্সবাজার শহরের বাজারঘাটা এলাকায় অভিযান চালিয়ে ২ হাজার ২’শ ৮০ লিটার চোলাই মদ জব্দ করেছে র‌্যাব সদস্যরা। এ সময় চোলাই মদ বহনে ব্যবহৃত একটি ডাম্পার গাড়ি ও মো. আব্দুল খালেক (৩০) নামে একজনকে আটক করা হয়। আটক খালেক কক্সবাজার সদর উপজেলার ভারুয়াখালীর আদর্শগ্রামের মৃত ছব্বির আহমদের ছেলে। পাচারকারীরা বস্তা ভর্তি করে ডাম্পারযোগে ওইসব মদ রামু থেকে কক্সবাজার শহরে নিয়ে আসছিলো বলে জানিয়েছে র‌্যাব।

র‌্যাব-৭ কক্সবাজার ক্যাম্পের কোম্পানি অধিনায়ক লে. কমান্ডার এসএম সাউদ হোসেন জানিয়েছেন, শনিবার সন্ধ্যায় গোপন সূত্রে র‌্যাব জানতে পারে সংঘবদ্ধ মাদক ব্যবসায়ী চক্র একটি ডাম্পার গাড়ি (নং- কক্সবাজার ড ১১-০০৩৫) যোগে বিপুল পরিমাণ চোলাই মদ রামু থেকে কক্সবাজার শহরে নিয়ে আসছে। এর প্রেক্ষিতে একদল র‌্যাব সদস্য শহরের কলাতলী মোড়ে অবস্থান নেয়। এক পর্যায়ে গাড়িটি মোড়ে পৌঁছলে র‌্যাব সদস্যরা সেটিকে থামার জন্য সংকেত দেয়। কিন্তু চালক সংকেত উপেক্ষা করে গাড়ি দ্রুত বেগে চালিয়ে শহরের বাজারঘাটা এলাকার দিকে যেতে থাকে। র‌্যাব সদস্যরা পিছু ধাওয়া করে বড় বাজারের পিপাসা ভাতঘর হোটেলের সামনে থেকে গাড়িটি ধরে ফেলে। এ সময় গাড়ি তল্লাশী করে ৫৭টি বস্তা ভর্তি ২ হাজার ২’শ ৮০ লিটার চোলাই মদ জব্দ করা হয়। গাড়ির ভেতর থেকে আটক করা হয় মো. আব্দুল খালেককে।

তবে এর আগেই র‌্যাবের উপস্থিতি টের পেয়ে চালক মো. নুরুল হাকিম (৩৫) পালিয়ে যায়। সে রামুর কলঘর এলাকার বাসিন্দা। আটক আব্দুল খালেক প্রাথমিক জিজ্ঞাসাবাদে র‌্যাবকে জানিয়েছে, শহরের পেশকার পাড়ার বাসিন্দা মঞ্জুর, বাদশা মিয়া ও গাড়ি চালক নুরুল হাকিম মিলে ওইসব মদ রামু থেকে চড়া দামে বিক্রির উদ্দেশ্যে কক্সবাজার শহরে নিয়ে আসছিল। উদ্ধার করা মদের মূল্য প্রায় ১১ লাখ ৪০ হাজার টাকা।

র‌্যাব কর্মকর্তা এসএম সাউদ হোসেন আরো জানান, এ ঘটনায় আটক আব্দুল খালেকসহ ৪ জনকে অভিযুক্ত করে কক্সবাজার সদর মডেল থানায় সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করা হয়েছে। আটক ব্যক্তিকে সদর থানায় সোপর্দ করার পাশাপাশি ডাম্পার গাড়িটিও থানায় হস্তান্তর করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন