কক্সবাজার-টেকনাফ মহাসড়কের উখিয়া চাঁদের গাড়ির মুখোমুখি সংঘর্ষ : নিহত ৮ : আহত ৩০

pic ukhiya-1

আবদুল্লাহ নয়ন, কক্সবাজার :

কক্সবাজার-টেকনাফ মহাসড়কের উখিয়া উপজেলার কুতুপালং এলাকায় ২টি যাত্রীবাহী জিপের মুখোমুখি সংঘর্ষে ৮ জনের মারা গেছে। আহত হয়েছে অন্তত ৩০ জন । গুরুতর আহত ৮জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ও অন্যান্যদের কক্সবাজার সদর, উখিয়া হাসপাতাল সহ স্থানীয় এমএসএফ হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতদের মধ্যে বেলাল হোসেন (২৫), নুরুল হক (২৮), আলী আহমদ (৪৫), আবুল বশর (২৩), আবদুস সালাম (২৫) সহ ৫ জনের নাম পাওয়া গেছে।

নিহতদের পরিবারের আহাজারিতে উখিয়ার কুতুপালং শরণার্থী শিবিরের  অবৈধ রোহিঙ্গা বস্তির পরিবেশ ভারী হয়ে উঠেছে। পুলিশ নিহতদের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য কক্সবাজার মর্গে প্রেরণ করেছে।
সরেজমিন পরিদর্শনে জানা গেছে, মানবেতর জীবন যাপনকারী রোহিঙ্গারা জীবিকার তাগিদে প্রতিদিন কাজের সন্ধানে রোহিঙ্গা বস্তি ছেড়ে কক্সবাজার, উখিয়া সহ নানা স্থানে বের হয়। বৃহস্পতিবার ভোরে যাত্রীবাহী জীপ (চাঁদের) গাড়ীতে বাদুড় ঝোঁলা করে কক্সবাজারের উদ্দেশ্যে রওয়ানা হয়। গাড়ীটি সকাল ৭টায় উখিয়ার টিএন্ডটি এলাকায় পৌঁছুলে বিপরীত দিক থেকে আসা অপর একটি যাত্রীবাহী জীপ (চাঁদের) গাড়ীর সাথে মুখোমুখি সংঘর্ষ হয়।

pic ukhiya-2

ঘটনাস্থলে কুতুপালং রোহিঙ্গা বস্তির বাসিন্দা আলী আহমদ (৪৫), আবুল বশর (৩৫), বেলাল (৩৫), নেজাম উদ্দিন (৪৫), আব্দু সালাম (২১), ছৈয়দুল আমিন (৩০), নুরুল হক (৩৮) সহ ৮ জন নিহত হয়। এ সময় আরো ৩০জন রোহিঙ্গা আহত হয়। গুরুতর আহত মোহাম্মদ ফারুক (৩৫), মুহিব উল্লাহ (২৮), আব্দুল আলী (২৮), মো: সেলিম (৩৫), কামাল (৪৩), মো: আয়ুব (২১) কে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। অন্যান্য আহত রোহিঙ্গাদের কক্সবাজার সদর হাসপাতাল, উখিয়া ও কুতুপালং এনজিও পরিচালিত এমএসএফ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে দায়িত্বশীল সূত্রে জানা গেছে।

রোহিঙ্গা বস্তি ম্যানেজমেন্ট কমিটির সেক্রেটারী রাকিব উল্লাহ জানান, অভাব অনটনে জর্জরিত এসব রোহিঙ্গারা জীবিকার সন্ধানে কক্সবাজারের উদ্দেশ্যে জীবনের ঝুঁকি নিয়ে চাঁদের গাড়ীতে বাদুড় ঝোলা করে রওয়ানা হতে গিয়ে দুর্ঘটনার শিকার হয়। উখিয়া থানার অফিসার ইনচার্জ মো: গিয়াস উদ্দিন মিয়া সড়ক দুর্ঘটনায় হতাহতের কথা স্বীকার করে বলেন, দুর্ঘটনা কবলিত গাড়ী দুইটি জব্দ করা হয়েছে, নিহতদের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে ও আহতদের সুচিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত মামলার প্রস্তুতি চলছে বলে তিনি সাংবাদিকদের জানান।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গিয়াস উদ্দিন মিয়া এবং স্থানীয় সাবেক ইউপি মেম্বার মাওলানা বক্তার আহমদ জানান, কুতুপালংয়ে অবস্থিত আনরেজিষ্টার্ড রোহিঙ্গারা প্রতিদিনই সকালে কক্সবাজার-টেকনাফের দিকে কাজের সন্ধানে বের হয়। এই রোহিঙ্গাদের বহনকারী একটি জীপই মর্মান্তিক দুর্ঘটনার কবলে পড়ে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন