৬ ডিসেম্বর রেডক্রিসেন্ট সোসাইটি খাগড়াছড়ি জেলা ইউনিট এর নির্বাচন

মো: আবুল কাসেম, খাগড়াছড়ি থেকে ॥
বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি, খাগড়াছড়ি পার্বত্য জেলা ইউনিটের ২০১৪-২০১৬ মেয়াদী কার্য নির্বাহী কমিটির নির্বাচন আগামী ৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। রেডক্রিসেন্ট সোসাইটির স্মারক নং-সি/খাগড়া/৮৫৫, তারিখ-৬/১১/২০১৩ইং এর বিজ্ঞপ্তি মূলে ইতোমধ্যে তফসিল ঘোষণা করা হয়েছে। বিগত কার্যনির্বাহী কমিটির মেয়াদোর্ত্তীর্ণ হওয়ায় এ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

খাগড়াছড়ি সরকারি কলেজের ইতিহাস বিষয়ের প্রভাষক এম রাশেদুল হক প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন। দীঘিনালা ডিগ্রী কলেজের প্রভাষক দুলাল হোসেন ও পানছড়ি কলেজের সহকারী অধ্যাপক আলী হোসেন মাহমুদ নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন।

অবাধ সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে ইতোমধ্যে গত ৭ নভেম্বর খসড়া তালিকা প্রকাশ, ৯ নভেম্বর ভোটর তালিকায় আপত্তি দাখিল ও নিস্পত্তি, ১০ নভেম্বর চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ,  ১১ নভেম্বর হতে ১৩ নভেম্বর পর্যন্ত বিক্রয় করা হয়। ১৪ নভেম্বর প্রার্থী মনোনয়ন পত্র দাখিলের শেষ তারিখ বলে প্রকাশিত বিজ্ঞপ্তির মাধ্যমে জানা যায়। যে সকল ব্যক্তি এ সংগঠনের আজীবন সদস্য তারাই শুধু নির্বাচনে অংশ গ্রহণ করতে পারবেন। ভোটার তালিকায় মোট ৫৪৮ জন্য ভোটার সহ-সভাপতি পদে-১জন, সেক্রেটারী পদে-১জন, কার্যকরী সদস পদে-৫জন এবং পদাধিকার বলে জেলা প্রশাসক সভাপতি সহ ৮ সদস্য বিশিষ্ট কার্য নির্বাহী কমিটি নির্বাচনের মাধ্যমে গঠন করা হবে।

রেডক্রিসেন্ট সূত্রে জানা যায়, দাখিলকৃত মনোনয়নপত্র ১৪ নভেম্বর তারিখের মধ্যে অফিসে জমা হলে ১৬ নভেম্বর বাছাই করা হবে। ১৭ নভেম্বর মনোনয়নপত্র সংক্রান্ত আপত্তি গ্রহণ, ১৮ নভেম্বর মনোনয়নপত্র সংক্রান্ত আপত্তি নিষ্পত্তি, ১৯  নভেম্বর প্রার্থী তালিকা প্রকাশ (খসড়া) ২০ নভেম্বর প্রার্থীতা প্রত্যাহার, ২১ নভেম্বর চুড়ান্ত বৈধ প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। ৬ ডিসেম্বর শুক্রবার-সকাল ৯টা হতে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ ও ভোট গণণার মাধ্যমে এ সকল পদে নির্বাচিত করা হবে।

রেডক্রিসেন্ট সোসাইটির নির্বাচনে অংশগ্রহণের জন্য ইতোমধ্যে বিএনপি ও আওয়ামীলীগ প্যানেল এর মাধ্যমে বিভিন্ন পদে মনোনয়নপত্র ক্রয় করেছেন। খাগড়াছড়ি জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান মিল্লাত পার্বত্যনিউজকে জানান, সহ-সভাপতি সদর উপজেলা বিএনপি সভাপতি ও সাবেক পাজেপ সদস্য অনিমেষ দেওয়ান নন্দিত সহ-সভাপতি পদে, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক ও খাগড়াছড়ি পৌরসভার প্যানেল মেয়র শাহ আলম সেক্রেটারী পদে ও জেলা ছাত্রদলের সাধারন সম্পাদক ইব্রাহিম খলিল, ছাত্রদল নেতা মামুন ভূইয়া ও সাংবাদিক এইচ.এম প্রফুল্লকে কার্যকরী সদস্য পদের মনোনয়ন দেয়া হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন