কম্বল দিয়ে বন্ধুশিশুদের সহযোগিতা করেছে টুরিস্ট পুলিশ

dsc_0089-copy

নিজস্ব প্রতিবেদক:

শীতের মৌসুমে রাস্তার ফুটপাত ও মার্কেটের বারান্দায় সুবিধা বঞ্চিত ছিন্নমূল বন্ধুশিশুরা যখন হাত-পা গুটিয়ে শীতে কাঁপতে কাঁপতে রাত পার করে তখন সেই বয়সী অন্য শিশুরা কম্বল মুড়িয়ে আরামে ঘুমায়। সামর্থ না থাকায় এসব বন্ধুশিশু’রা ইচ্ছে করলেও ঘুমাতে পারছেনা কম্বল মুড়িয়ে। তারা কোন ভাবে রাত পার করছে প্লাস্টিকের বস্তা অথবা গায়ের কাপড় দিয়ে। আর এসব বন্ধুশিশুদের কম্বল দিয়ে সহযোগিতার হাত বাড়িয়েছে কক্সবাজার টুরিষ্ট পুলিশ। এতে খুশি হয়েছে কষ্টের মধ্যে রাত্রি যাপন করা ছিন্নমূল পথশিশু’রা। আর টুরিস্ট পুলিশের এ মহতী কাজ দেখে সাধুবাদ জানিয়েছে সচেতন মহল।

কক্সবাজার শহরের একদল সংবাদকর্মী দ্বারা পরিচালিত ‘বন্ধুশিশু’ সংগঠনের সহযোগিতায় কক্সবাজার টুরিস্ট পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার রায়হান কাজেমীর উদ্যোগে শুক্রবার বিকালে শহরের শহীদ মিনার ৭০ জন বন্ধুশিশুদের মাঝে কম্বল বিতরণ করা হয়। এসব কম্বল বিতরণে টুরিস্ট পুলিশের সাথে ২০ টি কম্বল দিয়ে অংশগ্রহণ করেছে বিএসআরএম’এর কক্সবাজার ইনচার্জ প্রদীপ পাল রানা। এসব কম্বল পেয়ে খুশি হয়েছে সুবিধা বঞ্চিত বন্ধুশিশুরা।

ছোট্ট বন্ধুশিশু অভি জানায়, তার রাতে ঘুমাতে খুব কষ্ট হচ্ছিল কম্বল না থাকায়। এখন আর সমস্যা নেই এ কম্বল নিয়ে ঘুমালে তার আর ঠাণ্ডা লাগবে না।

এ কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের। যার হাত ধরে বন্ধুশিশুদের কম্বল বিতরণ শুরু হয়। যিনি শুরু থেকে বন্ধুশিশু সংগঠনকে নানা ভাবে সহযোগিতা করে আসছেন।

উল্লেখ্য, শহরের একদল সংবাদকর্মী দ্বারা পরিচালিত ‘বন্ধুশিশু’ সংগঠনটি ৪ বছর যাবত ছিন্নমূল বন্ধুশিশুদের লেখাপড়া, চিকিৎসা, শীতে গরম কাপড় বিতরণ, স্বাধীনতাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দিবস পালন, আনন্দের জন্য পিকনিকসহ তাদের বিভিন্ন সুবিধা-অসুবিধা নিয়ে কাজ করে যাচ্ছে। আর তাদেরই সহযোগিতায় ৭০ জন বন্ধুশিশুদের মাঝে কম্বল বিতরণ করেন টুরিস্ট পুলিশ।

টুরিস্ট পুলিশের এ মহৎ কাজ দেখে কক্সবাজার সুশাসনের জন্য নাগরিক (সুজন) সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান জানান, সাধারণত লোকজন মনে করেন পুলিশরা তাদের নির্দিষ্ট কাজ ছাড়া তেমন কিছু করেন না। কিন্তু পুলিশের এমন মহৎ কাজ অন্যান্যদের জন্যেও শিক্ষা হয়ে দাঁড়ালো। এভাবে সকলে যদি সুবিধা বঞ্চিত লোকজনের সহযোগিতায় এগিয়ে আসে তাহলে অসহায় মানুষগুলো’র আর কষ্ট হতনা।

বন্ধুশিশুদের কম্বল দেওয়ার সময় প্রধান অতিথি কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের, কক্সবাজার টুরিস্ট পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার রায়হান কাজেমী ও বিএসআরএম এর কক্সবাজার ইনচার্জ প্রদীপ পাল রানা ছাড়াও উপস্থিত ছিলেন, বন্ধুশিশুদের সহযোগিতায় কাজ করা সংবাদকর্মী তৌফিকুল ইসলাম লিপু, ওমর ফারুক হিরু, রাশেদ রিপন, আরফাতুল মজিদ, সাইফুল আলম বাদশা, মারুফ ইবনে হোসাইন, আদনান শরিফ, আরোজ ফারুক ও নজরুল ইসলাম। এছাড়া উপস্থিত ছিলেন, মুন্নী, সুমন, সাইফুল, কল্লোল ও ছিদ্দীক।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন