করোনাকালে গর্ভবতী মা ও শিশুদের প্রতি যত্নশীল হতে হবে: মহাপরিচালক গণযোগাযোগ অধিদপ্তর

fec-image

করোনাকালে গর্ভবতী মা ও শিশুদের প্রতি যত্নশীল হতে হওয়ার আহ্বান জানিয়ে গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক মো. জসিম উদ্দিন বলেছেন, কোভিড-১৯ এর নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন বিস্তার রোধে সবাইকে সচেতন হতে হবে এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। সরকার সকলের জন্য টিকার ব্যবস্থা করেছে, তাই সকলকে নিজের সুরক্ষার জন্য টিকা নিতে হবে।

কনিবার (১২ ফেব্রুয়ারি) খাগড়াছড়ির মাটিরাঙ্গা সদর ইউনিয়নের দুর্গম ব্যাঙমারা এলাকায় ‘শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) প্রথম সংশোধনী’ শীর্ষক কার্যক্রমের আওতায় অনুষ্ঠিত উঠান বৈঠকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন। জিওবি খাতের অধীনে রামগড় তথ্য অফিস এ উঠান বৈঠকের আয়োজন করে।

রামগড় তথ্য অফিসের সহকারী তথ্য অফিসার বেলায়েত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত উঠান বৈঠকে নির্বাচিত জনপ্রতিনিধি, পাড়াকার্বারী ছাড়াও স্থানীয় তৃণমূলের জনসাধারণ অংশগ্রহণ করেন। এসময় মাটিরাঙ্গা প্রেসক্লাবের সহ-সভাপতি মো. জসীম উদ্দিন জয়নাল ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের পাড়াকর্মী মিতা ত্রিপুরা প্রমুখ ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে মতবিনিময়ে অংশগ্রহণ করেন।

গুজব ছড়ানোর মাধ্যমে কেউ যাতে পার্বত্য অঞ্চলে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে না পারে সেদিকে সবাইকে বিশেষ নজর দেয়ার আহ্বান জানিয়ে গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক মো. জসিম উদ্দিন সকলকে সরকারের উন্নয়ন কর্মকাণ্ডে সম্পৃক্ত থাকার আহ্বান জানান।

মতবিনিময়সভার পুর্বে করোনা ভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট প্রতিরোধে মাস্ক পরিধানসহ স্বাস্থ্য বিধি অনুসরনে সচেতনতামূলক চলচ্চিত্র প্রদর্শন করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন