কাউখালীতে নৌকায় আগুন: ১৪ বিএনপি নেতা-কর্মীসহ অজ্ঞাত আসামীদের বিরুদ্ধে মামলা

মামলা

কাউখালী প্রতিনিধি:
নির্বাচনী প্রতীক নৌকায় আগুন দেয়াকে কেন্দ্র করে কাউখালী উপজেলা বিএনপির চৌদ্দ নেতা-কর্মীর নাম উল্লেখ করে থানায় মামলা দায়ের করেছেন ঘাগড়া ইউনিয়ন থেকে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মোঃ বেলাল উদ্দিন। ২৯ মে রবিবার মধ্য রাতে উপজেলার রাঙ্গীপাড়া গ্রামে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এব্যাপারে বিএনপি ও আওয়ামীলীগ পরস্পরকে দায়ী করে বক্তব্য দিয়েছে।

মামলার এজহারে উল্লেখ করা হয়,, উপজেলার রাঙ্গীপাড়া মহিউস্ সুন্নাহ মাদ্রাসার গেইটে ৩নং ঘাগড়া ইউনিয়ন হতে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী বেলাল উদ্দিননের সমর্থকরা বাঁশের তৈরী নৌকা প্রতীক টাঙ্গায়।

২৯ মে দিবাগত রাত ২টার সময় রাঙ্গীপাড়া গ্রামের বিএনপি নেতা বেলাল উদ্দিন, জিয়া উদ্দিন বাবলু, তহিদুর ইসলামসহ বেতছড়ি, পোয়াপাড়া গ্রামের চৌদ্দ বিএনপির নেতা-কর্মী আওয়ামীলীগের নৌকা প্রতীকে আগুন দিতে থাকে। এসময় যুবলীগ কর্মী মোঃ নাসির উদ্দিন, মোঃ বাহাদুর ও মোঃ সাজ্জাদ তাদের দেখে ফেলে।

এসময় বিএনপি নেতা-কর্মীরা তাদের দেখে পালিয়ে যায় বলে মামলায় উল্লেখ করা হয়। এঘটনার প্রতিবাদে এবং অভিযুক্তদের গ্রেপ্তারের দাবীতে উপজেলা আওয়ামীলীগ ও যুবলীগ নেতা-কর্মারা সকাল ৯টায় কাউখালী সদরে বিক্ষোভ মিছিল করে।

এঘটনায় আওয়ামীলীগ ও বিএনপি প্রার্থী পরস্পরবিরোধী বক্তব্য দিয়েছেন। উপজেলা আওয়ামমীলীগের যুগ্ম সম্পাদক ও চেয়ারম্যান প্রার্থী বেলাল উদ্দিন জানান, এটি রাজনৈতিক প্রতিহিংসা। মূলত নির্বাচনে বিশৃংখলা সৃষ্টি করতে বিএনপি নেতা-কর্মারা এঘটনা ঘটিয়েছে।

অপর দিকে একই ইউনিয়ন হতে বিএনপির মনোনীত প্রার্থী ও উপজেলার বিএনপির সিনিয়র সহ-সভাপতি খোরশেদ আলম জানান, এ ঘটনা যারাই করুক তার তীব্র নিন্দা জানাই। শান্তিপূর্ণ নির্বাচনী মাঠকে উত্তপ্ত করতে এটি একটি পরিকল্পিত ঘটনা। নির্বাচনের আগ মূহুর্তে বিএনপির নেতা-কর্মীদের মামলায় জড়িয়ে ফাাঁকা মাঠে গোল দিতে আওয়ামীলীগ এঘটনা ঘটিয়েছে। আমার কোন নেতা-কর্মী এঘটনার সাথে জড়িত নন।

অভিযুক্ত তৌহিদুল ইসলাম পার্বত্যনিউজকে জানান, তিনি নির্দোষ। সম্পূর্ণ মিথ্যাভাবে তার নাম এ মামলায় জড়ানো হয়েছে।

কাউখালী থানার ওসি আব্দুল করিম জানান, এ ঘটনায় আওয়ামীলীগ প্রার্থী বেলাল উদ্দিন বাদী হয়ে বিএনপির চৌদ্দ জনসহ অজ্ঞাত ব্যক্তিদের নাম উল্লেখ করে মামলা দায়ের করেছেন। তিনি জানান, তদন্ত স্বাপেক্ষে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন