কাউন্সিলর নজরুল ইসলামকে অপহরণ ও হত্যাচেষ্টার ঘটনায় আসামীদের গ্রেপ্তারে তিনদিনের আল্টিমেটাম

chakaria-pic-councilor-nazrul-02-10

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়া পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিরর ওয়ার্ড যুবলীগের সভাপতি নজরুল ইসলামকে অপহরণ ও হত্যাচেষ্টার ঘটনায় জড়িত ইয়াবা কারবারি জিয়া উদ্দিন ওরফে বাবুলসহ মামলার আসামীদের গ্রেপ্তারে তিনদিনের আল্টিমেটাম দিয়েছে পৌরসভার পরিষদ। এ সময়ের মধ্যে তাদের গ্রেপ্তারে ব্যর্থ হলে পরবর্তী আন্দোলন কর্মসূচী ঘোষণার হুমকি দেন তারা।  রবিবার দুপুরে পৌরসভা কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়। এদিকে ঘটনার প্রতিবাদে রবিবার দুপুর দুইটা থেকে বিকেল চারটা পর্যন্ত কর্মবিরতি পালন করে পৌর পরিষদ ও কর্মকর্তা-কর্মচারীরা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করার সময় কান্নায় ভেঙে পড়েন অপহরণ ও হত্যাচেষ্টার শিকার নজরুল ইসলাম। এ সময় আরো উপস্থিত ছিলেন পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী, সচিব মাসউদ মোর্শেদ, সংরক্ষিত মহিলা কাউন্সিলর রাশেদা বেগম, রাজিয়া সুলতানা খুকুমণি, আঞ্জুমান আরা বেগম, সাধারণ কাউন্সিলর মছুদুল হক মধু, রেজাউল করিম, বশিরুল আইয়ুব, জাফর আলম কালু, ফোরকানুল ইসলাম তিতু, জিয়াবুল হক, জামাল উদ্দিন, মুজিবুল হক মুজিব প্রমূখ।

সংবাদ সম্মেলনে কাউন্সিলর নজরুল দাবি করেন, মাদক ব্যবসায় বাঁধা দেওয়ায় গত ২৮ সেপ্টেম্বর দিবাগত রাতে পৌর বাস টার্মিনালস্থ ব্যবসা প্রতিষ্ঠানের সামনে থেকে ১৫-২০ জনের একদল সশস্ত্র মাদক ব্যবসায়ী-সন্ত্রাসী তাকে অপহরণ করে নিয়ে যায়। এ সময় অপহরণকারীরা দুই রাউন্ড গুলিও ছুঁড়ে। এরপর পুলিশসহ সংশ্লিষ্টদের রুদ্ধশ্বাস অভিযানের কারণে দুই ঘন্টা পর তাকে ছেড়ে দিতে বাধ্য হয় অপহরণকারীরা। এর আগে তাকে বেধড়ক পিটিয়ে থেতলানো জখম করে অপহরণকারীরা। এ সময় কেড়ে নেওয়া হয় সাথে থাকা গাড়ি কেনার নগদ ৪ লক্ষ ৭০ হাজার টাকাও।

মেয়র আলমগীর চৌধুরী বলেন, আগামী তিনদিনের মধ্যে ইয়াবা কারবারি জিয়া উদ্দিন বাবুলসহ আসামীদের গ্রেপ্তার করতে হবে। এর ব্যাত্যয় ঘটলে পরবর্তীতে কঠোর আন্দোলনের কর্মসূচী ঘোষণা করা হবে। এ ঘটনার প্রতিবাদে রবিবার বেলা দুইটা থেকে বিকেল চারটা পর্যন্ত কর্মবিরতি পালন করে পৌর পরিষদ ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন