কাপ্তাইয়ে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের সফর

fec-image

কাপ্তাইয়ে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস সফর করেন ।

রবিবার (৫ মার্চ) সকাল সাড়ে ৯টায় বন বিভাগের বনফুল বিশ্রামাগারে আগমন করেন। মার্কিন রাষ্ট্রদূতের সাথে দেশী ও বিদেশী সমন্বয়ে ১৫ সদস্যের একটি প্রতিনিধি দল সফর করে।

কাপ্তাই ও রাঙ্গামাটি সদর উপজেলাধীন এলাকা সফর এবং মার্কিন দূতাবাসের অর্থায়নে ও ইউএনডিপির তত্ত্বাবধানে চলমান কয়েকটি প্রজেক্ট (CHTWCA, BANI, Bangladesh Aquaculture and Nutrition Project, Horticulture Project) কার্যক্রম পরিদর্শন করেন।

এ সময় রাঙ্গামাটি অঞ্চলের বন সংরক্ষক মো. মিজানুর রহমান রাষ্ট্রদূতকে অভ্যর্থনা জানান।

শেষে বনবিভাগের কর্মকর্তাদের সাথে সংক্ষিপ্ত মতবিনিময় করেন। বন সংরক্ষক মো. মিজানুর রহমান ও বিভাগীয় বন কর্মকর্তা অজিত কুমার রুদ্র, আগত প্রতিনিধি দলকে কাপ্তাই বনবিভাগ, ভিসিএফ, এএনআর প্রজেক্ট, লাইভলিহুড সম্পর্কে ব্রিফ করেন।

এছাড়া চট্রগ্রাম অঞ্চলের সিএফ বিপুলেশ্বর দাস, পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা ছালেহ মো. শোয়াইব খান ও পার্বত্য চট্টগ্রাম উত্তর বনবিভাগের বন কর্মকর্তা অজিত কুমার রুদ্র, রাঙ্গামাটি জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মামুনুল ইসলাম খান, কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমন দে, রাঙ্গামাটি সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. জাহিদুল ইসলাম, কাপ্তাই থানার অফিসার ইনচার্জ মো. জসিম উদ্দিন, ইউএনডিপির এ্যাসিসটেন্ট কান্ট্রি ডিরেক্টর প্রসেনজিৎ চাকমা, বনবিভাগের সহকারী বন সংরক্ষক মাসুম আলম,রেঞ্জ কর্মকর্তা খন্দকার মাহামুল হক মুরাদ ও আনোয়ার হোসাইনসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারী, ইউএনডিপির কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে রাষ্ট্রদূত রেস্টহাউস চত্তরে একটি বকুল গাছের চারা রোপণ করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কাপ্তাই, পিটার, মার্কিন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন