কাপ্তাইয়ে স্কুল পর্যায়ে শিক্ষার্থীদের মধ্যে সাত হাজার চারা বিতরণ

GAS

কাপ্তাই প্রতিনিধি :

প্রাকৃতিক দুর্যোগ ও পরিবেশ হতে রক্ষার একমাত্র উপায় বেশি, বেশি গাছ লাগানো। পাঁচটি গাছ পাঁচ মাস রক্ষা করে গড়ে উঠাতে পাড়লে পুরস্কারসহ বিভিন্ন সনদ প্রদান করা হবে। কাপ্তাইয়ে স্কুল পর্যায়ে সকল শিক্ষার্থীদের মধ্যে ক্রেল প্রকল্পের সহয়তার এবং কোডেকএর বাস্তবায়নে রোববার বিদ্যালয় ভিত্তিক চারা বিতারণ অনুষ্ঠানে কাপ্তাই উচচ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মীর মোস্তাফিজুর রহমান শিক্ষার্থীদের উদ্দেশ্যে এস কথা বলেন।

উপজেলার ৭টি শিক্ষা প্রতিষ্টান এর মধ্যে উচচ মাধ্যমিক ও প্রাইমারী শিক্ষা প্রতিষ্টানের ১৩শত’৪১জন শিক্ষার্থীর মধ্যে জন প্রতি ৫টি ফলজ, বনজ, ঔষধী গাছের সাত হাজার চারা বিতরণ করা হয়। কাপ্তাই উচচ বিদ্যালয়, বড়ইছড়ি কাদেরিয়া উচচ বিদ্যালয়, চিৎমরম উচচ বিদ্যালয়, শিলছড়ি প্রাথমিক বিদ্যালয়, ছংড়াছড়ি প্রাথমিক ও ঈশ্বও চন্দ্র প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের এ চারা দেওয়া হয়।

এ সময় ক্রেল চট্রগ্রাম অঞ্চলের মনিটরিং অফিসার শেখ আবদুল্লা জোনায়েদ, কাপ্তাই ক্রেল সাইট অফিসার সুজিত দাশ,শিক্ষক মোজাম্মেল হোসেন,হারুনুর রশীদ,সাংবাদিক কবির হোসেন, চিৎমরম উচচ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয়সীম বড়ুয়া, পিএফ সভাপতি মিসুইনু মারমা, ক্রেল মাঠ অফিসার ইকরাম হোসেন, উমা ভট্রাচার্য, সাধন চাকমা, সুরাইয়া আক্তার, সুবির চাকমা, জহির উদ্দীন ও স্কুল প্রধানসহ শিক্ষকগণ  উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন