মাটিরাঙ্গায় ঘরে আটকে রেখে দুই কিশোরীকে গণধর্ষণ : আটক ৩

ra-pe.thumbnail

সিনিয়র স্টাফ রিপোর্টার :

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় নিজেদের ঘরে আটকে রেখে দুই কিশোরী গণধর্ষণের মতো চাঞ্চল্যকর ঘটনা ঘটেছে। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। মাটিরাঙ্গা উপজেলাধীন আমতলী ইউনিয়নের জাফর পাড়া এলাকায় ঘটনাটি ঘটেছে।

ঘটনার বিবরণে জানা গেছে, ঘটনার দিন গত বৃহস্পতিবার (২৬ জুন) সন্ধ্যার দিকে মাটিরাঙ্গা উপজেলার আমতলী ইউনিয়নের জাফর পাড়ার হিরন মিয়ার মেয়ে লিপি আকতার (১৪) এরম মা-বাবা তাকে বাড়িতে রেখে মাহফিলে যান। মাহফিলে যাওয়ার সময় তার ফুফাতো বোন ভুট্টোপাড়ার আলী আশরাফের মেয়ে মুন্নী আকতার (১২) কে তাদের বাড়িতে লিপি আকতারের সাথে রেখে যান। রাত সাড়ে আটটার দিকে খাওয়া-ধাওয়া শেষে তারা ঘরের দরজা বন্ধ করে ঘুমিয়ে গেলে রাত আনুমানিক সাড়ে ১১টার দিকে কয়েকজন ডাকাডাকি করতে থাকে। তারা একসময় পানি খেতে চাইলে লিপি আকতার সরল বিশ্বাসে তাদেরকে পানি খাওয়ানোর জন্য দরজা খুললে এলাকার চিহ্নিত বখাটে চার যুবক তাদের ঘওে প্রবেশ কওে দরজা বন্ধ করে দেয়। এসময় তারা চিৎকার ছেচামেচি করতে চাইলে মেরে ফেলারও হুমকি দেয়া হয়।

পরে চার বখাটে যুবক লিপি আকতার (১৪) ও মুন্নী আকতার (১২) এর পরিহিত জামা-কাপড় জোরপুর্বক খুলে তাদেরকে পালাক্রমে ধর্ষন করে। এভাবে রাত আনুমানিক দুইটা পর্যন্ত তাদের পাশবিক নির্যাতন চলতে থাকে। রাত দুইটার দিকে লিপি আকতারের মা-বাবা বাড়িতে আসলে পেছনের দরজা দিয়ে চার বখাটে যুবক পালিয়ে যায়। পরে দুই কিশোরীকে নিজেদের ঘরে আটকে রেখে চার বখাটে যুবক কর্তৃক পালাক্রমে ধর্ষনের ঘটনাটি জানাজানি হলে স্থানীয় ভাবে মীমাংসার নিষ্পল চেষ্ঠা করেন স্থানীয় নেতৃবৃন্দ। দফায় দফায় সামাজিকভাবে নিস্পত্তির চেষ্টা করা হলেও ঘটনাটি নিস্পত্তি হয়নি।

স্থানীয়ভাবে বিষয়টি নিস্পত্তি না হওয়ায় ঘটনার দুই দিন পর গত শনিবার বিকালে গণধর্ষনের শিকার লিপি আকতার বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন আইন-২০০০ (সংশোধিত) ২০০৩ এর ০৯(৩)/৩০ ধারা মতে চার বখাটে যুবক আমতলীর হারুন হেডম্যান পাড়ার হামিদ আলীর ছেলে মো: মামুন মিয়া (২০), ফজল মিয়ার ছেলে আহাম্মদ আলী (১৯), আবদুল জলিলের ছেলে মো: জামাল হোসেন (২৫) ও মনু মিয়ার ছেলে মো: জালাল মিয়ার বিরুদ্ধে মাটিরাঙ্গা থানায় মামলা দায়ের করেছে। মাটিরাঙ্গা থানার মামলা নং-৯, তারিখ-২৮/০৬/২০১৪ইং।

এ ঘটনায় মাটিরাঙ্গা থানা পুলিশ অভিযুক্ত মো: মামুন মিয়া (২০), আহাম্মদ আলী (১৯), মো: জামাল হোসেন (২৫)কে গ্রেফতার করেছে। নারী ও শিশু নির্যাতনের অভিযোগে আটক তিন যুবককে গতকাল রোববার সকালে খাগড়াছড়ি আদালতে পাঠালে আদালত তার জামিন নামঞ্জুর করে শ্রীঘরে পাঠানোর নির্দেশ দেন।

মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ ও মামলার তদন্তকারী কর্মকর্তা মো: মাইন উদ্দিন খান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আটক তিন যুবককে আদালতে প্রেরণ করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন