কাপ্তাই কর্ণফুলী কলেজ অধ্যক্ষের অপসারণ দাবিতে সংবাদ সম্মেলন

K KOLLAG copy

কাপ্তাই প্রতিনিধি :

কাপ্তাই কর্ণফুলী ডিগ্রী কলেজ অধ্যক্ষ এ.এইচ.এম বেলাল চৌধুরীর প্রতি দুনীর্তি, অর্থ আত্মসাৎ, ক্ষমতার অপব্যবহার, শিক্ষকদের সাথে দুর্ব্যবহার, গভর্নিং বডির অনুমোদন ব্যতিত ব্যাংক হিসাব খোলা, সরকারি নিয়ম ভঙ্গ করে কলেজ সম্পদ লুট, বিনা রশিদে শিক্ষার্থীদের টাকা আত্মসাৎ সহ ১৩টি অভিযোগ এনে বিচার চেয়ে অপসারণ দাবি করেছে সাধারণ শিক্ষকবৃন্দ। পাশাপাশি অধ্যক্ষর প্রতি অনাস্থা ও তাঁকে অবাঞ্চিত ঘোষণা করেছে শিক্ষকরা।

বুহস্পতিবার দুপুর ১২টায় কলেজ শিক্ষক কার্যালয়ে সহকারী অধ্যাপক বিপুল কান্তির বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্টিত এক সংবাদ সম্মেলনে সাধারণ শিক্ষকদের পক্ষ থেকে এ দাবি তুলে ধরেন শিক্ষক পরিষদ সম্পাদক সহকারী অধ্যাপক এ.বি.এম ছায়েক উল্যাহ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে উল্লেখ করা হয়, অধ্যক্ষ বারবার দমননীতি, ক্ষমতার অপব্যবাহর করায় কলেজ শিক্ষকদের মধ্যে চরম উত্তেজনা বিরাজ সহ সকল শিক্ষক এবং কর্মচারীর কলেজ পরিচালনায় মারাত্তক প্রশাসনিক সংকট বিরাজ করছে। অধ্যক্ষর বিচার চেয়ে সকল শিক্ষক গণহারে স্বাক্ষর করে গভর্নিং বডির সভাপতি জেলা প্রশাসক বরাবরে একটি লিখিত অভিযোগ দাখিল করা হয়েছে বলে সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়।

এ ব্যাপারে অভিযুক্ত কলেজ অধ্যক্ষ এ.এইচ.এম বেলাল চৌধুরীর সাথে মোবাইল ফোনে জানতে চাইলে তিনি বলেন, আমার ব্যাপারে অভিযোগ করায় জেলা প্রশাসক একটি তদন্ত টিম গঠন করে এবং আমি তার উত্তর লিখিতভাবে দাখিল করেছি। তবে তদন্ত রিপোর্টের ফলাফল এখনো পায়নি।

তিনি আরো বলেন, শিক্ষকরা আমার বিরুদ্ধে যে অভিযোগ করেছে, সব মিথ্যা ও বানোয়ট।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন