নাইক্ষ্যংছড়িতে কারিতাসের শীতবস্ত্র, উপবৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি :
নাইক্ষ্যংছড়িতে বেসরকারি উন্নয়ন সংস্থা ‘কারিতাস’ এর উদ্যোগে ইএসএলইপি-সিএইচটি প্রকল্পের অনুকূলে উপকারভোগীদের মাঝে শীতবস্ত্র হিসেবে কম্বল, উপবৃত্তি ও শিক্ষা উপরণ বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২২ জানুয়ারি) দুপুর ২টায় উপজেলা সদরের কারিতাস কার্যালয়ে এ বিতরণ কর্যক্রম অনুষ্ঠিত হয়। এতে  প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আবু শাফায়াৎ মুহম্মদ শাহেদুল ইসলাম।

এসময় প্রধান অতিথি বলেন, দেশের আর্থ-সামাজিক উন্নয়নে সরকারের পাশাপাশি এনজিও ও দাতা সংস্থাসমূহ যে ভূমিকা পালন করে যাচ্ছে তা সত্যিই প্রশংসনীয়। স্বাধীনতার পর থেকে আমাদের দেশে প্রচুর এনজিও এবং ডোনাররা বিভিন্ন উন্নয়নমূলক কাজে অংশগ্রহণ করে যথেষ্ট সাফল্যের নজির রেখেছে। শীত নিবারণের জন্য সরকারের একার পক্ষে উপজেলায় ৭০ হাজার মানুষের মাঝে শীতবস্ত্র দেওয়া কঠিন হয়ে পড়ে। শীতার্থ মানুষের জন্য সবাই এগিয়ে আসায় খুবই উপকৃত হচ্ছে ছিন্নমূল মানুষ।

এনজিওদের উদ্দেশ্য করে তিনি আরো বলেন, এনজিওদের প্রত্যেক কাজ টেকসই, স্বচ্ছ ও স্থায়ী ভাবে করতে হবে। যাতে মানুষের উপকারে আসে। দশে মিলে কাজ করলে সমাজ পরিবর্তন করা সম্ভব। তাই আগামীতে দেশ ও জনগণের উন্নয়নে অন্যকে সুযোগ-সুবিধা ভোগ করার সুযোগ দিতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো: কামাল উদ্দিন বলেন, এনজিওরা দেশের সব মানুষের দারিদ্র্য বিমোচন করতে পারবে না। তবে এনজিওদের কাজের ফলে এলাকায় অনেক লোক উপকৃত হওয়ার পাশাপাশি কর্মসংস্থান হচ্ছে। এনজিওরা দরিদ্র জনগোষ্ঠির কাছে নানামুখী আত্ম-কর্মসংস্থানমূলক কাজের সুযোগ করে দিচ্ছে। এজন্য ‘কারিতাসে’র ভূয়সী প্রশংসা করেন তিনি।

কারিতাসের কর্মসূচি ব্যবস্থাপক সুবাস গমেজ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হামিদা চৌধুরী, সদর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আবু সৈয়দ, ‘কারিতাসে’র জুনিয়র হিসাব কর্মকর্তা নির্মল কান্তি সিকদার। অনুষ্ঠান সঞ্চালনা করেন ‘কারিতাসে’র মাঠ কর্মকর্তা উজ্জল চাকমা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন