কাপ্তাই কৃষি গবেষণা কেন্দ্রে হরতাল বিরোধীদের হামলা-ভাঙচুর বৈজ্ঞানিক কর্মকর্তাসহ আহত-৫

আলমগীর মানিক,রাঙ্গামাটি:
রাঙ্গামাটির কাপ্তাইয়ে হরতাল বিরোধীদের হামলায় রাইখালী কৃষি গবেষণা ইনিষ্টিটিউটে ব্যাপক ভাংচুর হয়েছে। এই হামলায় রাইখালী কৃষি গবেষণা ইনিষ্টিটিউটের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. হারুনুর রশিদসহ পাচঁজন আহত হয়েছে।
সোমবার সকালে হরতাল বিরোধীরা জামায়াত ইসলামীর সমর্থিতদের খোঁজার জন্য রাঙ্গামাটি কৃষি গবেষণা ইনিষ্টিটিউটে যায় এ সময় প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তার সাথে সরকার সমর্থকদের বাক বিতন্ডা ও হাতাহাতি হয়। বাক-বিতন্ডার এক পর্যায়ে সরকার সমর্থক হরতাল বিরোধীরা রাইখালী কৃষি গবেষণা ইনষ্টিটিউটে ব্যাপক ভাংচুর চালায়।

কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, হরতাল সমর্থক ও হরতাল বিরোধীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার খবর শুনেছি। কাপ্তাই উপজেলা ভাইস-চেয়ারম্যান ও উপজেলা বিএনপি’র সাধারন সম্পাদক মোঃ দিলদার হোসেন জানান, সকালে হরতালের সমর্থনে বিএনপি ও জামাত-শিবিরের লোকজন মিছিল নিয়ে বের হলে বিনা উস্কানিতে আওয়ামীলীগের লোকজন মিছিলে হামলা করে।

এসময় হরতাল সমর্থকদের একটি অংশ কৃষি গবেষনা ইনস্টিটিউটের মধ্যে ঢুকে পড়ে। আওয়ামীলীগের লোকজন ইনস্টিটিউটের মধ্যে ঢুকে ব্যাপক হামলা ও ভাংচুর চালায়। এতে ইনস্টিটিউটের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তাসহ হরতাল সমর্থক মোঃ ইমরান আহত হয়। তবে এব্যাপারে আওয়ামীলীগের লোকজন এ অভিযোগ অস্বীকার করেন। ইউনিয়ন বিএনপির সভাপতি জাহাঙ্গীর তালুকদার অভিযোগ করেন রাইখালী ইউনিয়ন আ’লীগের সভাপতি মংখ্যই মারমার নেতৃত্বে বিরোধী দলের ওপার হামলা করা হলে পারভেজ ও ফারুক নামের দু;জন ছাত্রদল কমী গুরুত্বর আহত হয়। বর্তমানে তাঁরা দু;জনে চিকিৎসাধীন অবস্থায় আছেন।

অন্যদিকে সরকারী দলের লোকজন অভিযোগ করেন বিরোধী দলের হামলায় রইখালী ইউনিয়ন অ’লীগ সভাপতি মৎখ্যই মারমা ও ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি সালাউদ্দিন আহত হয়। কাপ্তাই রাইখালা কৃষি গবেষনা কেন্দ্রে হামলা কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা এস,এম নজরুল ইসলাম জানান যে সন্ত্রাসীরা কৃষি গবেষনা কেন্দ্রে হামলা করে এটা মোটেও গ্রহণযোগ্য নয়। কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান অংসইচাইন চেীধুরী, কাপ্তাই এ,এসপি সার্কেল হাবিবুল্লা ও থানার ওসি গবেষনা কেন্দ্রে পরির্দশন করে এবং হামলাকারীদের বিরুদ্বে ব্যবস্থা নেওয়ার কথা জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন