কাপ্তাই স’মিল এলাকায় মৃত্যু ঝুঁকিতে দু’টি বিদ্যুৎ পিলার, যেকোন মূহুর্তে দূর্ঘটনার আশঙ্কা

elict-piler-copy

কাপ্তাই প্রতিনিধি:

রাঙ্গামাটি জেলার কাপ্তাই উপজেলার জাকির হোসেন স’মিল এলাকায় ১১হাজার ভোল্ট এবং ৪৪০ ভোল্টের দু’টি বিদ্যুৎ পিলার মৃত্যুর ঝুঁকিতে এলাকার লোকজন চলাচল করছে। যে কোন সময় বড়ধরনের দূর্ঘটনার আশঙ্কায় উদ্বেগ-উৎকণ্ঠায় এলাকার লোকজন।

সরেজমিনে গিয়ে জানা যায়, কাপ্তাই জাকির হোসেন স’মিল এলাকায় ১১হাজার ভোল্টের একটি বিদ্যুৎ পিলার দীর্ঘ এক বছরের বেশী সময় ধরে প্রবল ঝড়ে কাঁত হয়ে হেলে গিয়ে  পাশের একটি বাসার টিনের উপর পড়ে আছে। এবং বসবাস উপযোগী সেই ঘরটিও ভেঙ্গে গেছে।

বিদ্যুৎ বিভাগকে বাসার মালিক শহিদউল্লাহ চৌধুরী কয়েকবার মৌখিক ও লিখিত ভাবে উক্ত পিলারটি সোজা বা অন্যত্র বসানোর দাবি করার জন্য আবেদন করেও ব্যর্থ হয়েছে বলে জানান তিনি।  বাসার লোকজন প্রতিনিয় ছোট ছোট শিশুদের নিয়ে মৃত্যুর ঝুঁকি নিয়ে বসবাস করছে বলেও জানায় বাসার মালিক শহিদউল্লাহ । যে কোন সময় সম্পূর্ণ বাসাটি বিদ্যুতায়িত হয়ে ঘরের সকলের  প্রাণহানির ঘটনার আশঙ্কা করেছে এলাকার লোকজন।

অপরদিকে স’মিল এলাকা হতে নতুনবাজার যাওয়ার পথে তিতুমীর স্কুলের পাশে ৪৪০ ভোল্টের একটি খুঁটি খুবই ঝুঁকিপূর্ণভাবে কাঁত হয়ে আছে। বর্ষার পানিতে যে কোন সময় খুঁটিটি ধ্বসে পড়ে যাতায়াতরত পথচারী ও স্কুলের শিক্ষার্থীদের মৃত্যুর ঘটনা ঘটার আশঙ্কা প্রকাশ করছে এলাকার পথচারী, শিক্ষক, সাংবাদিকসহ সবস্তরের সচেতন লোকজন।

এলাকা বাসির প্রশ্ন বিদ্যুৎ বিভাগ এর কোন বিহীত ব্যবস্থা নিবে কি?  এ ব্যাপারে কাপ্তাই বিদ্যুৎ বিভাগের আবাসিক প্রকৌশলীকে কয়েকবার ফোন করা হলেও ব্যস্ত পাওয়া যায়। তাই কোন বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন