কালোচুক্তি বাতিল ও ৩০ হাজার বাঙালী হত্যাকারী সন্তু লারমাকে আইনের আওতায় আনতে হবে: পিবিসিপি

প্রেস বিজ্ঞপ্তি:

তথাকথিক পার্বত্য শান্তি চুক্তির নামে আদালত কর্তৃক ঘোষিত অসাংবিধানিক ‘কালো চুক্তি’ বাতিলের দাবিতে ২ ডিসেম্বরকে কালো দিবস হিসেবে ঘোষণা করে বুধবার গণমাধ্যমে এক প্রেস বিজ্ঞপ্তি পাঠিয়েছে পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, শান্তি চুক্তির নামে পার্বত্য কালো চুক্তির মাধ্যমে এ অঞ্চলের নাগরিকদের মৌলিক অধিকার থেকে বঞ্চিত করা হয়েছে। বর্তমান আওয়ামী লীগ সরকার মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী ও দেশের মাটি থেকে মানবতাবিরোধী অপরাধীদের ফাঁসি কার্যকর করার মধ্যে দিয়ে দেশকে কলঙ্কমুক্ত করার অঙ্গীকার নিলেও রহস্যজনক কারনে পার্বত্য চট্টগ্রামের অস্ত্রধারী গেরিলা নেতা সন্তু লারমা ও পাহাড়ি জঙ্গী গোষ্ঠির নেতা প্রসীত খীসার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ না করে উল্টো নানা সুযোগ সুবিধা দিয়ে পার্বত্য চট্টগ্রামকে অশান্ত করে রাজনৈতিক ফায়দা ও ভোটের রাজনীতি করছেন। অথচ ৭১ সালেও এই পরাজিত শক্তি স্বাধীনতার বিরোধিতা করলেও সন্তু লারমা সরকারের মদদে জাতীয় পতাকা গাড়িতে লাগিয়ে চলেন। একজন যুদ্ধাপরাধী এভাবে জাতীয় পতাকা ব্যবহার করলে মুক্তিযুদ্ধের প্রতি অবমাননা করা হয়। তিনি এই কালো চুক্তি বাতিল করে ৩০ হাজার বাঙালী হত্যাকারী সন্তুলারমাকে যুদ্ধাপরাধের দায়ে বিচারের দাবী জানান।

পিবিসিপি নেতৃবৃন্দ কালো চুক্তি বাতিলের দাবিতে বাঙালীরা যেকোন কঠোর আন্দোলনের জন্য প্রস্তুত রয়েছে বলে হুশিয়ারী দিয়ে বলেন, পার্বত্য চট্টগ্রামের পাহাড়ি জঙ্গী সংগঠন গুলোর অবৈধ অস্ত্রের ঝনঝনানি বন্ধ করা না হলে এ অঞ্চলে কখনো স্থায়ী শান্তি আসবে না।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন