কুতুবদিয়ায় টিকা প্রদানে টপকে গেছে লক্ষ্যমাত্রা

fec-image

কুতুবদিয়ায় করোনার প্রথম ডোজ টিকা প্রদানে ক্যাম্প ও গণটিকা কার্যক্রমে সর্বশেষ টিকা নিয়েছে ৫ হাজার ৪৪৪ জন। এদিনের লক্ষ্যমাত্রা ছিল ৫হাজার ৪০০ জন। ১ম ডোজ টিকা প্রদানে প্রতি ওয়ার্ডে ৩০০ জনের লক্ষ্যমাত্রা নিয়ে গত ২২ থেকে ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত ৫ দিনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সহ ১৭টি কেন্দ্রে প্রায় সাড়ে ৫ হাজার বিভিন্ন বয়সীদের টিকা প্রদান করা হয়েছে বলে হাসপাতাল সূত্র জানায়। এতে লক্ষ্যমাত্রার চেয়ে আরো ৪৪ জনকে বেশি টিকা প্রদান করা হয়েছে বলে জানা গেছে।

করোনার টিকা প্রদানে গণটিকা কার্যক্রমে উপজেলা নির্বাহি অফিসার মো. নুরের জামান চৌধুরী, সহকারি কমিশনার (ভূমি) খন্দকার মাহামুদুল হাসান, নতুন উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা. শাহীন মো. আব্দুর রহমান চৌধুরী বিভিন্ন কেন্দ্র সরেজমিন পরিদর্শন করে টিকা কার্যক্রম তদারকি করেন।

হাসপাতালের ইপিআই টেকনিশিয়ান সৈয়দ কামরুল হাসান জানান, টিকা কার্যক্রমে সরকারি নির্দেশনা অনুযায়ি পূর্ব নির্ধারিত শেষ দিন(২৬ ফেব্রুয়ারি) পর্যন্ত উপজেলায় লক্ষ্যমাত্রার চেয়ে আরো প্রায় অর্ধশত ব্যক্তিকে করোনার ১ম ডোজ টিকা দেয়া হয়েছে। হাসপাতাল, স্বাস্থ্যকর্মী, উপজেলা প্রশাসন সহ
বিভিন্ন এনজিও কর্মকর্তা-কর্মীদের সার্বিক সহযোগীতায় দ্বীপ উপজেলায় করোনা টিকা প্রদানে লক্ষ্যমাত্রা অর্জন সম্ভব হয়েছে বলে সন্তোষ প্রকাশ করেন।

সর্বশেষ তথ্যমতে উপজেলার ৯২ হাজার ১৯৬ জন বিভিন্ন বয়সের ব্যক্তি, শিক্ষার্থী করোনা টিকার আওতায় এসেছে বলে স্বাস্থ্য কমপ্লেক্সের পরিসংখ্যানবিদ জান্নাতুন নাঈমা দৈনিক কক্সবাজারকে জানান। হাসপাতালে শনিবার সন্ধ্যা পর্যন্ত চলে টিকা প্রদান কার্যক্রম।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন