কুতুবদিয়া মাধ্যমিক শিক্ষা অফিসে নেই কোন কর্মকর্তা-কর্মচারী

fec-image

কক্সবাজারের কুতুবদিয়ায় ১৮টি মাধ্যমিক স্কুল-মাদরাসার দায়িত্বে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস এখন বন্ধ। সর্বশেষ শিক্ষা কর্মকর্তা আজিম শরীফ অবসরে চলে যান গত ৩ মাস আগে। এর পর থেকে কুতুবদিয়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষককে অতিরিক্ত দায়িত্ব দেয়া হয়েছে। দীর্ঘ ১২ বছর ধরে এই মাধ্যমিক শিক্ষা অফিসের ৫ পদের মধ্যে শুধু শিক্ষা কর্মকর্তাই দায়িত্ব পালন করে আসছেন।

জেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্র জানায়, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসে কর্মকর্তা, সহকারী কর্মকর্তা, একাডেমিক সুপারভাইজার, অফিস সহায়ক সহ ৫টি পদ রয়েছে। তবে কোন উপজেলাতেই সব পদ পূরণ নেই। সরকারি নিয়োগ প্রক্রিয়াও বন্ধ।

কুতুবদিয়া মাধ্যমিক অফিসে কর্মকর্তা হিসেবে মো. রজব আলী ২০১৩ সালের নভেম্বরে যোগদান করে প্রায় একবছর আগে তিনি অবসরে চলে যান। দীর্ঘ একদশক তিনি একাই ছিলেন। কোন কর্মকর্তা-কর্মচারী দেয়া হয়নি। এরপর ৯ মাস আগে যোগদেন আজিম শরীফ। তিনিও অবসরে যান ৩ মাস আগে। অতিরিক্ত দায়িত্বে চলছে শিক্ষা অফিসটি। ফলে এটি এখন তালাবদ্ধ অফিস।

ধুরুং আদর্শ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের অধ্যক্ষ মোর্শেদুল আলম বলেন, বেশিরভাগ কাজ এখন অনলাইনে। শিক্ষা অফিসে খুব একটা যেতে হয়না। প্রয়োজনীয় তথ্যগুলো সকল প্রতিষ্ঠান প্রধানগণ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের মাধ্যমেই আদান-প্রদান করে থাকেন। তবে মাধ্যমিক শিক্ষা অফিসে কর্মকর্তাসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারীর প্রয়োজন আছে বলে মনে করেন তি‌নি।

অতিরিক্ত দায়িত্বে থাকা কুতুবদিয়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জিগারুন নাহার বলেন, জেলা শিক্ষা অফিস থেকে তাকে অতিরিক্ত দায়িত্ব দেয়া হয়েছে। তবে দু‘মাস পর কর্মকর্তা দেয়া হবে বলে তিনি শুনেছেন।

জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. নাছির উদ্দিন বলেন, কুতুবদিয়ায় মাধ্যমিক শিক্ষা অফিসে আপাতত কোন কর্মকর্তা নেই। অতিরিক্ত দায়িত্ব দেয়া হয়েছে। বাকি ৪ পদেও কেউ নেই দীর্ঘদিন ধরেই। তিনি জোরালোভাবে কর্মকর্তা দেয়ার জন্য লিখেছেন। জাতীয় নির্বাচনের পর যোগদান করবেন বলে জানান তিনি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কর্মকর্তা-কর্মচারী, কুতুবদিয়া, মাধ্যমিক শিক্ষা অফিস
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন