কেপিএম সিবিত্র নির্বাচন নিয়ে দু’সংগঠনের রশিটানাটানি

কাপ্তাইপ্রতিনিধিঃ

৩০জানুয়ারি ২০১৭ কেপিএম পেপার মিলস লি’র সিবিএ নির্বাচনকে কেন্দ্র করে দু’টি শ্রমিক সংগঠনের মধ্যে চলছে রশি টানাটানি। আসন্ন নির্বাচনকে নিয়ে চলছে আগামি দিনের মিল কার্যক্রম চালু ও দুর্নীতি মুক্ত করার প্রতিশ্রতি।

কর্ণফুলী পেপার মিল যখন এক পর্যায়ে বন্ধের উপক্রোম, শ্রমিক-কর্মচারীদের বেতন, ভাতা, বিভিন্ন সমস্যা ও উৎপাদন বন্ধের পথে ঠিক সেই সময় দেওয়া হয়েছে সিবিত্র নির্বাচন।

চলতি মাসে এ মিলের বেতন, ভাতা বন্ধ উৎপাদন ধস, কেপিএম বিশাল জায়গা দখল, লুটপাট, বিভিন্ন সমস্যা নিয়ে মিল শ্রমিক/কর্মচারীরা কাপ্তাই-চট্রগ্রাম প্রধান সড়কে কেপিএম বাঁচাও প্রধানমন্ত্রী এ শ্লোগান নিয়ে এক মানবন্ধন করা হয় বড়ইছড়িতে। ঠিক তার কিছু দিনের মধ্যে চট্রগ্রাম শ্রম আদালত হতে কেপিএম’র সিবিত্র নির্বাচন দেওয়া হয়। বর্তমানে মিলের এ সমস্যার মধ্যেও সিবিএ নির্বাচন নিয়ে চলছে ব্যাপক প্রচার প্রচারনা শো ডাউন।

মিলের তিনটি সিবিএ সংগঠনের মধ্যে ওয়ার্কাস পাটি সংগঠনটি ব্যতিত অন্য দু’টি সংগঠন এমপ্লয়ীজ ইউনিয়ন প্রতীক (হাতুড়ী) ও শ্রমিক-কর্মচারী প্রতিক(চাকা) এবার নির্বাচন করছে। এ দুটি সংগঠন  মিলকে বাঁচানো, দুর্নীতি মুক্ত, উৎপাদন ও কাগজ আগের মত বিক্রয়ের ব্যবস্থা করা শ্রমিকদের সকল সুযোগ সুবিধার  প্রতিশ্রতি দিয়ে প্রতিদিন চলছে মিছিল, মিটিং, এবং শ্রমিক নিয়ে রশিটানা টানি।

আইনশৃঙ্খলা ও প্রশাসনিকভাবে জানা যায়, কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে এ নির্বাচন কার্যক্রম হবে। কেউ কোন ধরনের ষড়যন্ত্র বা নির্বাচনকে অন্যখাতে প্রভাবিত করার চেষ্ট করা হয় তাহলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার কথা জানানো হয়।

জানা যায়, এবার ৭শত ১২জন শ্রমিক ভোটার ভোট প্রয়োগ করবে। তবে সকল শ্রমিক তাঁকিয়ে আছে কার হাতে গেলে মিল পুনরায় রক্ষা পাবে ও উৎপাদন হবে এবং পূর্বের মত চালু হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন