কেমন থাকবে আজকের আবহাওয়া?

fec-image

বছর ঘুরে আবারও রহমত, মাগফিরাত আর নাজাতের বার্তা নিয়ে হাজির হয়েছে মাহে রমজান মাস। আজ মঙ্গলবার থেকে শুরু হয়েছে পবিত্র এই মাসটি। একই সঙ্গে গা হিম করা শীতের শেষে প্রকৃতিতে এসেছে গরমের আগমনী বার্তা। মাহে রমজানের প্রথম দিন কেমন যাবে তা জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

সোমবার (১১ মার্চ) সন্ধ্যায় দেওয়া বর্ধিত ৭২ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অফিস জানিয়েছে, রোজার প্রথম দিন কিছুটা গরম বাড়তে পারে। এ সময় বাড়বে দিন ও রাতের তাপমাত্রা।

বজ্র-বৃষ্টি নিয়ে যে তথ্য দিলো আবহাওয়া অফিস
পূর্বাভাসে বলা হয়, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এ অবস্থায় সোমবার সন্ধ্যা থেকে মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। এ সময়ে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে বুধবার (১৩ মার্চ) সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। তবে দিন ও রাতের তাপমাত্রা বাড়তে পারে।

এছাড়া পরের দিন, অর্থাৎ বুধবার সন্ধ্যা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলসহ ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগে বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আবহাওয়ার খবর
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন