কোটবাজারে ক্ষমতাসীনদের প্রশ্রয়ে বাড়ী ভাংচুর, জায়গা দখলের ঘটনায় উত্তেজনা

Pic Ukhiya 14-01-2017
উখিয়া প্রতিনিধি:
উখিয়ার কোটবাজার ষ্টেশনের দক্ষিণ পার্শ্বে বাড়ী ভাংচুর চালিয়ে ভাড়াটিয়াকে উচ্ছেদ করে অবৈধভাবে জায়গা জবর দখলের গুরুতর অভিযোগ উঠেছে। ক্ষমতাসীন দলের ক্ষমতাধর নেতার সহযোগিতায় অবৈধ জায়গা জবর দখলের ঘটনা নিয়ে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। ঘটনাটি ঘটেছে শনিবার সকালে।

জানা যায়, উখিয়া উপজেলার রত্না পালং ইউনিয়নের খোন্দকার পাড়া গ্রামের মৃত এডভোকেট ফজলুল হকের পুত্র ডাক্তার মো. আবুল কালাম জায়গা ক্রয় করে দীর্ঘ দিন ধরে ভোগদখল করে আসছিলেন। উক্ত জায়গায় বেশ কয়েকটি টিন শেডের বাসা তৈরি করে ভাড়া দেন।

অভিযোগে প্রকাশ, শনিবার সকালে ২০/২৫ জন লোক ৪টি ভাড়া বাসায় ভাংচুর চালিয়ে ভাড়াটিয়াদেরকে উচ্ছেদ করে জায়গা জবর দখলের পাঁয়তারা শুরু করে।

কেয়ারটেকার রফিক উদ্দিন বলেন, ডাক্তার আবুল কালামের মালিকানাধীন ৪টি ভাড়া বাসায় ভাংচুর চালিয়ে ভাড়াটিয়াদেরকে জোর পূর্বক তাড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। উক্ত ভাড়া বাসায় শুক্কুর, জসিম ও তৈয়বা নামের ৩টি পরিবার বসবাস করে আসছিল।

জমির মালিক ডাক্তার মো. আবুল কালাম অভিযোগ করে সাংবাদিকদের বলেন, আমার পৈত্রিক ও ক্রয়কৃত জায়গা জবর দখল করার জন্য দীর্ঘদিন ধরে আলহাজ্ব হাকিম আলী স্কুলের অধ্যক্ষ শাহ আলম অপতৎপরতা চালিয়ে আসছিলেন। আমি বর্তমানে আমেরিকায় অবস্থান করার সুযোগ নিয়ে ক্ষমতাসীন দলের চিহ্নিত ব্যক্তিরা আমার কেয়ারটেকারকে হুমকি-ধমকি দিয়ে ৪টি ভাড়া বাসা তছনছ করে ভাড়াটিয়াদেরকে তাড়িয়ে দিয়েছে।

তিনি আরো বলেন, উক্ত জায়গা নিয়ে আদালতে একাধিক মামলার বিচারধীন রয়েছে। মামলা গুলোর নং হচ্ছে- ১৩১/২০১১, ১৪২/২০১৪, ৩৯৬/২০১২, ৩৯৭/২০১২ ইং। চলমান মামলা থাকার পরও জায়গা জবর দখল করা খুবই দুঃখ জনক। তিনি ক্ষমতাধর ব্যক্তির সহযোগিতায় অবৈধ জায়গা জবর দখল বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ রাষ্ট্রের শীর্ষ কর্তাদের নিকট হস্তক্ষেপ কামনা করেছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন