ক্যানসারে আক্রান্ত ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন

fec-image

ব্রিটিশ রাজবধূ প্রিন্সেস অব ওয়েলস কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত হয়েছেন। সম্প্রতি এক ভিডিও বার্তায় তিনি নিজেই এ বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রিন্সেস অব ওয়েলস জানিয়েছেন, ক্যানসার শনাক্তের পর তার প্রাথমিক পর্যায়ের চিকিৎসা চলছে। বিবিসির এক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়।

তিনি ওই ভিডিওতে বেশ ইতিবাচক বার্তাই দিয়েছেন। তিনি বলেছেন, আমি বেশ ভালো আছি এবং প্রতিটা দিন আমি একটু একটু করে আরও দৃঢ় হচ্ছি।

তার ক্যানসারে আক্রান্তের বিষয়ে বিস্তারিত তথ্য না জানালেও কেনসিংটন প্যালেস বলছে, তারা এ বিষয়ে আত্মবিশ্বাসী যে, প্রিন্সেস অব ওয়েলস পুরোপুরি সুস্থ হয়ে উঠবেন।

ভিডিও বার্তায় কেট মিডলটন ব্যাখ্যা করেছেন যে, গত জানুয়ারিতে তার পেটে একটি অস্ত্রোপচার করা হয়। সে সময়ও তারা জানতে পারেননি যে সেখানে ক্যানসারের উপস্থিতি রয়েছে।

তবে ওই অস্ত্রোপচারের পর বেশ কিছু পরীক্ষা-নিরীক্ষার পর ক্যানসারের উপস্থিতি শনাক্ত হয়। তিনি বলেন, ক্যানসার শনাক্তের পরেই আমার মেডিক্যাল টিম আমাকে পরামর্শ দিয়েছিল যে, প্রতিরোধমূলক কেমোথেরাপি শুরু করা উচিত এবং আমি এখন সেই চিকিত্সার প্রাথমিক পর্যায়ে আছি।

ফেব্রুয়ারির শেষের দিকে তার কেমোথেরাপি শুরু হয়। কেনসিংটন প্যালেস জানিয়েছে, প্রিন্সেস অব ওয়েলসের চিকিৎসা বিষয়ক কোনো ব্যক্তিগত তথ্য প্রচার করা হবে না। এমনকি তিনি কি ধরনের ক্যানসারে আক্রান্ত সে বিষয়েও কোনো তথ্য জানানো হয়নি।

৪২ বছর বয়সী কেট মিডলটন বলেন, তিনি ক্যানসারে আক্রান্ত লোকজনের কথা ভাবছেন। তিনি বলেন, এই রোগে আক্রান্ত প্রত্যেকের জন্য সেটা যে ধরনেরই হোক না কেন, আপনাদের জন্য আমার বার্তা, দয়া করে বিশ্বাস বা আশা হারাবেন না। আপনি একা নন।

তিনি বলেন, জানুয়ারিতে তার অস্ত্রোপচারের বিষয়টি প্রকাশ করা হয়নি। তারা সময় নিয়েছেন এবং তারা এ বিষয়ে তাদের পরিবারকে আশ্বস্ত করেছেন। কেট বলেন, জর্জ, শার্লট এবং লুইকে (কেটের তিন সন্তান) বিষয়টি বোঝানোর জন্য আমাদের কিছুটা সময় প্রয়োজন হয়েছে। তাদের জন্য উপযুক্ত হবে এমন সময়ই আমরা সবকিছু ব্যাখ্যা করেছি। আমরা তাদের আশ্বস্ত করতে পেরেছি যে, আমি ঠিক হয়ে যাব।

তিনি বলেন, তার পরিবারের এখন এসব বিষয়ে কিছুটা সময় প্রয়োজন এবং তারা পারিবারিক গোপনীয়তা বজায় রাখতে চান। এই ভিডিও বার্তা প্রকাশের আগে ব্রিটেনের রাজা এবং রানিকে কেট মিডলটনের স্বাস্থ্যের বিষয়ে জানানো হয়েছে। রাজা ফিলিপ নিজেও ক্যানসারে আক্রান্ত এবং তারও চিকিৎসা চলছে।

গত ফেব্রুয়ারির শুরুতে রাজা ফিলিপের ক্যানসার আক্রান্তের বিষয়টি প্রকাশ করা হয়। তবে তার স্বাস্থ্যের বিষয়ে বাকিংহাম প্রাসাদ থেকে খুব বেশি তথ্য জানানো হয়নি। শুধু নিশ্চিত করা হয় যে, অন্য একটি রোগের চিকিৎসা করানোর সময় তার ক্যানসার শনাক্ত হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কেট মিডলটন, ক্যানসার, ব্রিটিশ রাজবধূ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন