খাগড়াছড়িতে কখন-কোথায় ঈদুল ফিতরের জামাত

fec-image

বাংলাদেশে কোন দিন পবিত্র ঈদুল ফিতর উদযাপন হবে তা শুক্রবার (২১ এপ্রিল) নির্ধারণ হবে। তবে ইতোমধ্যে সব প্রস্তুতি শেষ করেছে খাগড়াছড়ি জেলা প্রশাসন।

সকাল সাড়ে ৮টায় খাগড়াছড়ি কেন্দ্রীয় ঈদগাহ মাঠে ঈদ-উল-ফিতরের প্রথম জামাত অনুষ্ঠিত হবে। একই স্থানে দ্বিতীয় জামাত হবে সকাল ৯টায় ।
কালেক্টরিয়েট জামে মসজিদে ৮টা ৩০ মিনিটে ও সদর মডেল মসজিদ এবং ইসলামি সংস্কৃতিক কেন্দ্রে একই সময়ে ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

এছাড়াও নতুন পুলিশ লাইন জামে মসজিদে, সদর উপজেলা জামে মসজিদে, পুরাতন পুলিশ লাইন জামে মসজিদ, হাসপাতাল জামে মসজিদ, খেজুর বাগান জামে মসজিদ, এপিবিএন জামে মসজিদ, শান্তিনগর, বায়তুর নূর জামে মসজিদ, কদমতলী জামে মসজিদ ও গাউছিয়া জামে মসজিদ, বাস টার্মিনাল জামে মসজিদ, কুমিল্লাটিলা আম বাগান জামে মসজিদ, পূর্ব ইসলামপুর জামে মসজিদ, শব্দমিয়া পাড়া জামে মসজিদ ও দক্ষিণ-উত্তর গঞ্জপাড়া জামে মসজিদে স্ব স্ব কমিটি, মুসল্লি ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের সম্মতিক্রমে ঈদের জামাতের সময় নির্ধারিত হবে বলে জানিয়েছেন জেলা তথ্য অফিস ও গণসংযোগ অধিদপ্তর। এছাড়া জেলার অপর ৯টি উপজেলা একই পদ্ধতিতে ঈদ-উল-ফিতরের জামাত অনুষ্ঠিত হবে।

এছাড়া পবিত্র ঈদ -উল ফিতরে দিন সূর্যোদয়ের সাথে সাথে সরকারি-বেসরকারি ও ব্যক্তি মালিকানাধীন ভবনে সঠিক মাপের ও রঙের জাতীয় পতাকা উত্তোলন, শহরের প্রধান প্রধান সড়ক ও ভবনসমূহে আলোকসজ্জাকরণ, ঈদের দিন সকল জেলা সদরে অবস্থিত শিশু সদন, এতিমখানা, হাসপাতাল ও জেলা কারাগারে উন্নতমানের খাবার পরিবেশন ও ঈদের দিন খাগড়াছড়ি পৌর এলাকা ও কেন্দ্রীয় ঈদগাহ ময়দান পরিষ্কার-পরিচ্ছন্নকরণ করা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন